আর্কাইভ থেকে বিনোদন

'গদর ২'-এর সাফল্যের কৃতিত্ব কাকে দিলেন সানি দেওল

গেলো সপ্তাহে মুক্তির পর দেশের বক্স অফিসে ঝড় তুলেছে ‘গদর ২’। সানি দেওল অভিনীত এই ছবির ব্যবসা নিয়ে ইন্ডাস্ট্রিতে শুরু থেকে খুব বেশি উৎসাহ ছিল না। সেখানে সিনেমা বিশেষজ্ঞদের রীতিমতো চমকে দিয়েছে এই ছবির ব্যবসা। রোববার পর্যন্ত বক্স অফিসে ছবিটি প্রায় ১৩৫ কোটি টাকার ব্যবসা করেছে।

মুক্তির প্রথম দিনে ‘গদর ২’-এর ব্যবসার পরিমাণ ছিল ৪০ কোটি টাকা। শনিবার সেই অঙ্ক দাঁড়িয়েছে ৪৩ কোটি টাকায়। রোববার কিন্তু ছবিটি হাফ সেঞ্চুরি পেরিয়েছে! ব্যবসার পরিমাণ ৫১ কোটি ৭০ লক্ষ টাকা। তৃতীয় দিনে এই ছবি ৫০ কোটি টাকার বেশি ব্যবসা করে অনেককেই চমকে দিয়েছে।

তবে শুধু সানির ছবি নয়, স্বাধীনতা দিবসের প্রাক্কালে রজনীকান্ত অভিনীত ‘জেলর’, অক্ষয় কুমার অভিনীত ‘ওএমজি ২’ এবং চিরঞ্জীবী অভিনীত ‘ভোলা শঙ্কর’ও মুক্তি পেয়েছে। সব মিলিয়ে চিত্রটা যে সিনেমা ব্যবসার জন্য ভাল, সে কথা উল্লেখ করেছে গিল্ড (প্রোডিউসার্স গিল্ড অফ ইন্ডিয়া) এবং এমএআই (মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া)। সোমবার তারা একটি যৌথ বিবৃতিতে বলে, গেলো সপ্তাহান্তে ২ কোটির বেশি দর্শক সিনেমা হলে ছবি দেখেছেন এবং সিনেমার ব্যবসা হয়েছে ৩৯০ কোটি টাকারও বেশি। অতিমারির পর বাণিজ্যিক ছবিকে ঘিরে দর্শকদের এই উৎসাহ প্রযোজক থেকে পরিবেশক— প্রত্যেকের মুখেই হাসি ফুটিয়েছে বলে মনে করছেন দুই সংগঠনের কর্তারা। আগামী মাসে ‘জওয়ান’ যে বক্স অফিসে নতুন নজির স্থাপন করবে, সে কথাও সমাজমাধ্যমে মনে করিয়ে দিয়েছেন অনেকে।

এই ছবির সাফল্যের জন্য যেখানে পর্দায় সানি দেওলের ‘ম্যাজিক’কে কৃতিত্ব দিয়েছেন দর্শক, সেখানে স্বয়ং সানি কিন্তু অন্য কথা বলছেন।

ঘনিষ্ঠ মহলে সানি বলেছেন যে, এই ছবির সাফল্যের কৃতিত্ব তাঁর পুত্রবধূ দৃশা আচার্যকে দিতে চান। সম্প্রতি, ছেলে করণ দেওলের বিয়ে হয়েছে। করণের স্ত্রী দৃশা পরিবারে আসার পর সব কিছু বদলে গিয়েছে বলেই মনে করছেন সানি। কারণ করণের বিয়েতে হেমা মালিনীর পরিবার উপস্থিত না থাকায় বিতর্ক দানা বাঁধে। কিন্তি ‘গদর ২’-কে কেন্দ্র করে সম্প্রতি মালিনী-কন্যা এষার সঙ্গে সানির দূরত্ব মিটেছে। দাদার ছবির বিশেষ প্রদর্শনের ব্যবস্থা করেছিলেন এষা।

সূত্রের খবর, পূত্রবধূকে ‘সংসারের লক্ষ্ণী’ হিসেবেই উল্লেখ করেছেন সানি। অভিনেতার মতে, দৃশা আসার পর দেওল পরিবারে সব কিছুই ভাল হচ্ছে। ‘গদর ২’-এর সাফল্যের পর সানি এখন আরও বেশি সংখ্যায় ছবি করার ইচ্ছাপ্রকাশ করেছেন বলেও শোনা যাচ্ছে।

এ সম্পর্কিত আরও পড়ুন