আর্কাইভ থেকে বাংলাদেশ

যৌতুক না পেয়ে স্ত্রীকে হত্যা : পলাতক স্বামী গ্রেপ্তার

ঢাকার আশুলিয়ার চাঞ্চল্যকর ও আলোচিত বৃষ্টি হত্যা মামলার প্রধান আসামি আসাদুলকে গ্রেপ্তার করেছে পুলিশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। র‌্যাব-৪ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে তাকে গ্রেপ্তার করে।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জানান, সোমবার (৩১ জানুয়ারি) দুপুরে কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। 

উল্লেখ্য, গত ১৫ জানুয়ারি দুপুরে ঢাকার আশুলিয়ায় পারিবারিক কলহের জের ধরে বৃষ্টি আক্তার (২২) নামের ওই গৃহবধূকে শ্বাসরোধে হত্যার ঘটনা ঘটে। কাঠগড়া সরকারবাড়ি এলাকার তাইজুদ্দিন সরকারের ভাড়া বাড়ির একটি কক্ষ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত বৃষ্টি আক্তার কিশোরগঞ্জের তড়াইল থানাধীন তালজাঙ্গা এলাকার আবুল কাশেমের মেয়ে। আর পলাতক আসাদুল ইসলাম ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানাধীন নারায়ণপুর এলাকার আব্দুল খালেকের ছেলে।

বৃষ্টি স্থানীয় টেক্সটাউন ফ্যাক্টরিতে সুইং অপারেটর হিসেবে চাকরি করতেন। তার স্বামীও ওই কারখানার শ্রমিক।

নিহতের স্বজনরা জানান, ঘটনার দিন সকালে আসাদুল মোবাইল ফোনে জানান বৃষ্টি অসুস্থ হয়ে মারা গেছে। এরপর থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। পরে অনেক খোঁজাখুজি করে বাসার ঠিকানায় গেলে জানা যায় হত্যা করা হয়েছে বৃষ্টিকে। সে সময় পলাতক ছিল স্বামী আসাদুল।

তারা আরও জানান, বৃষ্টির এটি দ্বিতীয় বিয়ে ছিল। বিয়ের পর থেকে তার স্বামী প্রায়ই যৌতুকের জন্য চাপ দিয়ে আসছিল। কিন্তু বৃষ্টি কোনো টাকা এনে দিতে পারবে না বলে বার বার জানিয়েছে। এ কারণে ক্ষোভ থেকেই হয়তো তাকে হত্যা করা হতে পারে। 

মুক্তা মাহমুদ 

এ সম্পর্কিত আরও পড়ুন