আর্কাইভ থেকে বাংলাদেশ

বিশ্বে করোনায় নতুন মৃত্যু ৭ হাজার

করোনার নতুন রূপ ওমিক্রনের প্রভাব বিশ্বজুড়ে কিছুটা কমতে শুরু করেছে।  দৈনিক মৃত্যুর সংখ্যাও কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। বিশ্বে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭ হাজার ৬৪৯ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত হয়েছে ২০ লাখ ৫৪ হাজার ৯৫২ জন। 

আজ মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়। 

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৬৪৯ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৬ লাখ ৯১ হাজার ২৮০ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৫৪ হাজার ৯৫২ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ কোটি ৭৭ লাখ ৯৬ হাজার ৮৩৪ জনে। 

এদিকে, গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৬৫৭ জন এবং মারা গেছেন ৩৪৮ জন। রাশিয়ায় মৃত্যু ৬২১ জন এবং সংক্রমিত ১ লাখ ২৪ হাজার ৭০ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত ২ লাখ ৪১ হাজার ৫৮ জন এবং মৃত্যু ৯১৪ জন। তুরস্কে আক্রান্ত ৯৩ হাজার ২৬১ জন এবং মৃত্যু ১৮২ জন। ইতালিতে আক্রান্ত ৫৭ হাজার ৭১৫ জন এবং মৃত্যু ৩৪৯ জন। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ১৯ হাজার ৬৯৬ জন এবং মৃত্যু ১৪৭ জন। ব্রাজিলে মারা গেছেন ৪৪২ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ২ হাজার ৬১৬ জন।

এছাড়া দক্ষিণ আফ্রিকায় ৭১ জন, পোল্যান্ডে ৩৩ জন, কানাডায় ১৩২ জন, আর্জেন্টিনায় ২৮৫ জন, গ্রিসে ১২৮ জন, মেক্সিকোতে ১৩১ জন এবং ভিয়েতনামে ১০৯ জন মারা গেছেন।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন