আর্কাইভ থেকে দেশজুড়ে

রাষ্ট্র পরিচালনায় সুনিদির্ষ্ট পরিকল্পনা ছিল না বিএনপির : রেলমন্ত্রী

প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ও অর্থাভাবে চিকিৎসা বঞ্চিত স্বল্প আয়ের মানুষদের মৌলিক অধিকার পূরণে বর্তমান নানা ভাবে সহযোগিতা করে আসছে সরকার। বলেছেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো.নূরুল ইসলাম সুজন (এমপি)।

বুধবার (১৬ আগস্ট) দুপুরে পঞ্চগড় জেলার বোদা উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলার প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ও অসহায় দরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ এবং জটিল রোগে আক্রান্ত রোগীদের মাঝে আর্থিক অনুদানের চেক বিতরণ কালে আয়োজিত সভায় এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বিএনপির রাষ্ট্র পরিচালনায় সুনিদির্ষ্ট পরিকল্পনা ছিল না। দেশকে কি ভাবে উন্নত করা যায় সে চিন্তা তারা করেনি। বর্তমান সরকার পরিকল্পনা নিয়ে সামাজিক নিরাপত্তা কর্মসূচি,শতভাগ বিদ্যুৎ,সময় মত সার,আধুনিক কৃষি ব্যবস্থায় সহায়তা সহ মানুষের নিরাপত্তা নিশ্চিত করেছে। দেশ ও মানুষের উন্নয়নে পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে। মন্ত্রী আরো বলেন,যে আমেরিকা আমাদের মুক্তি যুদ্ধে পাকিস্তানের পক্ষে ছিল,যুদ্ধে পাকিস্তানকে অস্ত্র দিয়ে সহযোগিতা করেছিল তারা এখন আমাদের মানবাধিকার ও গণতন্ত্র নিয়ে কথা বলে।

উপজেলা নির্বাহী অফিসার বহ্নি শিখা আশার সভাপতিত্বে অনুদান বিতরণী সভায় অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি,পৌর মেয়র আজাহার আলী,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মকলেছার রহমান জিল্লু,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান,উপজেলা সমাজ সেবা কর্মকর্তা তৌকির আহম্মেদ বক্তব্য রাখেন।

পরে মন্ত্রী উপজেলার ৬১ জন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ও অসহায় দরিদ্র পরিবারের মাঝে প্রত্যেককে নগদ ৬ হাজার টাকা করে মোট ৩ লাখ ৬৬ হাজার টাকা ও প্রত্যেককে ২ বান্ডিল করে মোট ১২২ বান্ডিল ঢেউটিন বিতরণ করেন এবং জটিল রোগে আক্রান্ত ৮০ জন ব্যক্তির মাঝে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট ৪০ লাখ টাকার চেক বিতরণ করেন। এর পর বিকালে মন্ত্রী জেলার দেবীগঞ্জ উপজেলায় ৬০ জন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ও অসহায় দরিদ্র পরিবারের মাঝে প্রত্যেককে নগদ ৬ হাজার টাকা করে মোট ৩ লাখ ৬০ হাজার টাকা ও প্রত্যেককে ২ বান্ডিল করে মোট ১১৬ বান্ডিল ঢেউটিন বিতরণ করেন এবং জটিল রোগে আক্রান্ত ৬৬ জন ব্যক্তির মাঝে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট ৩৩ লাখ টাকার চেক বিতরণ করেন।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন