আর্কাইভ থেকে দেশজুড়ে

নানার বাড়ি এসে নৌকা উল্টে ভাইবোনের মৃত্যু

কুমিল্লার ডাকাতিয়া নদীতে নৌকা উল্টে পানিতে ডুবে ভাইবোনের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন, জেলার চৌদ্দগ্রাম উপজেলার ঝিকড্ডা গ্রামের আনিছুর রহমানের মেয়ে অনামিকা রহমান অরন্যা (২০) এবং ছেলে মো. তানভীর রহমান (১৬)।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে জেলার চৌদ্দগ্রাম উপজেলার গুনবতী ইউনিয়নের খাটরা গ্রামে এ ঘটনা ঘটে। চৌদ্দগ্রাম থানার ওসি শুভ চাকমা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, শুক্রবার (১৮ আগস্ট) সকালে অনামিকা রহমান অরন্যা এবং মো. তানভীর রহমান ঢাকা থেকে কুমিল্লার চৌদ্দগ্রামের খাটরা গ্রামে তাদের নানা আবুল হাশেম এর বাড়িতে বেড়াতে আসেন। দুপুরে অরন্যা ও তানভীর আরো ৩ জনকে নিয়ে তাদের নানা বাড়ি থেকে নৌকাযোগে ডাকাতিয়া নদীতে যায়। পরবর্তীতে প্রবল বাতাসের কারণে নৌকা উল্টে পানিতে ডুবে গেলে নৌকায় থাকায় অপর এক ছেলে ও দুই মেয়ে সাঁতার কেটে তীরে উঠে যায়। কিন্তু দুই সহোদর ভাইবোন নদীর পানিতে ডুবে মৃত্যুবরণ করেন।

পরে স্থানীয়রা প্রায় ৪ ঘণ্টা চেষ্টার পর তানভীরের মরদেহ উদ্ধার করেন এবং বিকেল সোয়া ৬টায় বোন অরন্যার মৃতদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

ওসি শুভ চাকমা জানান, সহোদর দুই ভাইবোন সাঁতার না জানার কারণে উঠে আসতে পারেনি। এসময় অপর ৩ জনের চিৎকারে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের ডুবুরীদল দুই ভাইবোনকে মৃত অবস্থায় উদ্ধার করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন