আর্কাইভ থেকে বাংলাদেশ

ঈশান ধর্মনিরপেক্ষ ভারতের প্রতীক: অভিনেত্রী নুসরাত

আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকতে পছন্দ করা টালিউডের অভিনেত্রী ও ভারতীয় এমপি নুসরাত জাহান এবার গণমাধ্যমে যশের সঙ্গে তাঁর সম্পর্ক এবং ছেলে ঈশান জে দাশগুপ্তকে নিয়ে মন খুলে কথা বললেন।

ভারতীয় গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে নুসরাত বলেন, যশ আর তাঁর বিয়ের প্রয়োজন নেই। একবার বিয়ে হলে আবার বিয়ের প্রয়োজন আছে বলে মনে করেন না এ অভিনেত্রী। এ কথা থেকেই বোঝা যায় বিয়ের কাজটি যশ-নুসরাত আগেই সেরে নিয়েছেন।

সন্তান প্রসঙ্গে নুসরাত বলেন, ঈশানকে তাঁরা একজন ধর্মনিরপেক্ষ ভালো মানুষ হিসেবে বড় করে তুলতে চান। নুসরাত মুসলিম,যশ হিন্দু, তাদের সন্তান ঈশান হবে ধর্মনিরপেক্ষ ভারতের প্রতীক। দুই ধর্মকেই চিনবে তাঁদের ছেলে। ‘যশরত’-এর সংসারে দীপাবলি, দুর্গাপুজো পালন করা হয়, তেমন ভাবেই উদ্‌যাপিত হয় ঈদ এবং বড়দিন। ঈশানের সামনে ধর্ম নিরপেক্ষতার উদাহরণ এ ভাবেই তৈরি করতে থাকবেন তার বাবা এবং মা।

গত ২৬ অগস্ট দুপুর ১২টা ৪৫-এ ছেলের জন্ম দিয়েছিলেন নুসরত যদিও ছেলে ছবি প্রকাশ করেননি তার মা। কিন্তু বিভিন্ন সাক্ষাৎকারে ছেলেকে নিয়ে গল্প করতে খুবই ভালবাসেন তিনি। কীভাবে ছেলের সঙ্গে তিনি এবং যশ সময় কাটান, কী ভাবে বড় হয়ে উঠছে সে, এ সব জানাতে পছন্দ করেন নুসরত।

অনন্যা চৈতী

 

এ সম্পর্কিত আরও পড়ুন