আর্কাইভ থেকে বিএনপি

ছাত্রদলের ২ নেতা রিমান্ডে, চারজন কারাগারে

নাশকতার পরিকল্পনা ও প্রস্তুতি’র সময় গ্রেপ্তার ছাত্রদলের ৬ নেতার মধ্যে দুইজনের দুই দিনের রিমান্ড ও অপর চারজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার (২০ আগস্ট) তাদের আদালতে হাজির করে পুলিশ। এর মধ্যে আসামি মমিনুল ও আরিফ বিল্লাকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কর্মকর্তা ডিবি পুলিশের গুলশান জোনের সাব-ইন্সপেক্টর মো. আসাদুজ্জামান। অপর চার আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন তিনি। অপরদিকে পক্ষের আইনজীবীরা তাদের রিমান্ড বাতিল ও জামিন চেয়ে শুনানি করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত এ আদেশ দেন।

আদালতে লালবাগ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক শওকত আকবর বিষয়টি নিশ্চিত করেছেন। রিমান্ডে যাওয়া আসামিরা হলেন— ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম ওরফে জিসান (৩১) ও ছাত্রদলের বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সহ-সাধারণ সম্পাদক মো.আরিফ বিল্লা (৩০)।

কারাগারে যাওয়া আসামিরা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মো.আব্দুল্লাহ আর রিয়াদ (২৯), সহ-সভাপতি মো. হাসানুর রহমান ওরফে হাসান (৩২), ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক মো. শাহাদত হোসেন (৩১) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন মোহাম্মদ বাবর (৩২)।

এর আগে শনিবার (১৯ আগস্ট) তাদের গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে তাদের বিরুদ্ধে লালবাগ থানায় অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন