আর্কাইভ থেকে টুকিটাকি

১১০ বছর বয়সে চতুর্থ বিয়ে সারলেন ১২ সন্তানের বাবা

প্রেম বয়স মানে না, ধর্ম মানে না, উচু-নিচু ভেদাভেদ মানে না। বয়সের তোয়াক্কা না করেই ১১০ বছর বয়সি পাকিস্তানের এক বৃদ্ধ বিয়ে করলেন ৫৫ বছরের এক মহিলাকে। এ নিয়ে চতুর্থ বার সংসার পাতলেন বৃদ্ধ। পাকিস্তানের বিভিন্ন সংবাদপত্রে এখন বাবা আব্দুল হুনানের বিয়ে নিয়ে শুরু হয়েছে চর্চা।

আব্দুলের বড় ছেলের বয়স ৭০। ৬টি ছেলে, ৬টি মেয়ে ও এক ডজনের উপর নাতি-নাতনি নিয়ে আব্দুলের ভরা সংসার। তার পরিবারের মোট সদস্য সংখ্যা ৮৪ জন। তিন জন স্ত্রী থাকা সত্ত্বেও বড় একা লাগত আব্দুলের। তাই সমাজের চোখরাঙানিকে উপেক্ষা করে কেবল মনের কথা শুনেই তিনি চতুর্থ বার বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন। খুব ছিমছাম ভাবে বাড়ির সদস্যদের উপস্থিতিতেই বিয়ে সারেন আব্দুল।

مانسہرہ میں پچانوے سالہ بابے حاجی زکریا کے بعد مانسہرہ کے علاقے سرن ویلی گرانتھلی کے رہائشی عبد الحنان خان سواتی نے 110 سال کی عمر میں چوتھی شادی کر لی ۔۔اور دلهن کے ساتھ اپنی ویڈیو بھی جاری کر دی@_sco41 @zidde_naz @R_M_Malik @KashifKiran1 pic.twitter.com/CmChGCc5Uh

— Atta Khan (@A_tta4) August 17, 2023

বিয়েতে আব্দুলের সব নাতি-নাতনিই উপস্থিত ছিলেন। তারা বিয়ের ভিডিও করে সেই ভিডিও সমাজমাধ্যমে পোস্ট করেন। অভিনব সেই বিয়ের ভিডিওটি এখন সমাজমাধ্যমে বেশ ভাইরাল হয়েছে। সংবাদমাধ্যমের রিপোর্টারেরা আব্দুলের সঙ্গে যোগাযোগ করেন। তাকে প্রশ্ন করা হয়, এই বয়সে আবার কেন তিনি বিয়ের সিদ্ধান্ত নিলেন?

আব্দুল জবাবে বলেন, ‘‘সারা জীবন অনেক পরিশ্রম করেছি। এখন আরামের সময়। বাড়িতে বড্ড একা লাগে। ভাবলাম বিয়ে করে নতুন বৌ আনলে আমার একাকিত্ব কাটবে, আর বাড়িও ভরা থাকবে। ভালবাসার তো কোনও বয়স হয় না, বয়স তো কেবল সংখ্যামাত্র।’’

এ সম্পর্কিত আরও পড়ুন