আর্কাইভ থেকে বাংলাদেশ

নরসিংদীতে জামায়াতের ৫ নেতাকর্মী গ্রেপ্তার

নাশকতামূলক কর্মকাণ্ড পরিকল্পনার অভিযোগে নরসিংদীতে বাংলাদেশ জামায়াতে  পাঁচ নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ বুধবার (২৩ আগস্ট) বিকালে নরসিংদী জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সামসুল আরেফিন প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, শিবপুর উপজেলার জামায়াত নেতা মো: মোস্তাফিজুর রহমান, ইসহাক ফকিরের ছেলে মো. মোশারফ ফকির (৪২), মনজুর ফকির (৫৩), মৃত সিরাজুল ইসলামের ছেলে মো. আল আমিন, মৃত কাজী আবুল কাশেমের ছেলে কাজী ইদ্রিস মিয়া (৫৫) এবং মৃত আব্দুল জলিলের ছেলে সারোয়ার হোসেন মোল্লা (৫৫)।   তারা রায়পুরা ও শিবপুর উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা।

অতিরিক্ত পুলিশ সুপার(ডিএসবি) শামসুল আরেফিন জানান , গোপন সংবাদের ভিত্তিতে শিবপুর মডেল থানাধীন দুলালপুর মধ্যপাড়া তালতলায় শিবপুর উপজেলা জামায়াতে ইসলামির আমির মো. মোস্তাফিজুর রহমান কাউছারের বাড়ি থেকে জামায়াত ইসলামি ও ছাত্রশিবিরের প্রায় দেড় শতাধিক নেতাকর্মী রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র এবং নাশকতার পরিকল্পনা করছিল। এ সময় বিভিন্ন ধরনের বই এবং চাঁদা আদায়ের রসিদ বইসহ জামায়েত ইসলামির ৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনার অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে এবং আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

এদিকে গ্রেপ্তারকৃত মঞ্জুর ফকিরের স্ত্রী কানিজ ফাতেমা বলেন, গতকাল গভীর রাতে তার স্বামীকে পুলিশ ঘুম থেকে ডেকে তুলে আটক করে নিয়ে যায়। তখন আনুমানিক রাত বারোটা হবে,আমার স্বামী ঘুমিয়ে ছিলেন।তিনি দুলালপুর সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ। তিনি কোনো সংঘটনের সাথে জড়িত না। আমার স্বামীকে ষড়যন্ত্রমূলকভাবে আটক করা হয়েছে। তবে আমার দেবর মোশাররফের সাংগঠনিক সম্পৃক্ততা আছে। তাদের দুই ভাইকেই বাসা থেকে তুলে নিয়ে যায় পুলিশ।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন