আর্কাইভ থেকে প্রবাস

প্রবাসী প্রিসিলার অতিথি ইলিয়াস কাঞ্চন

ভিনদেশে থেকেও দেশ ও দেশের মানুষের জন্য যে কাজ করা যায়, তার অনন্য উদাহরণ ফাতেমা নাজনীন প্রিসিলা। ইউটিউব এবং ফেসবুকে সমাজ সেবামুলক কাজের ভিডিও এবং বিভিন্ন অঙ্গনের মানুষদের নিয়ে লাইভ করে দারুণ সফলতা পেয়েছেন এই তরুনী। সুদূর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে থেকেও দেশের বিভিন্ন প্রান্তের অসহায় মানুষের মাঝে নানা ধরনের সহায়তামূলক কর্মকাণ্ডও পরিচালনা করে যাচ্ছেন তিনি।

যুক্তরাষ্ট্রের সমাজ ব্যবস্থায় বেড়ে ওঠা প্রিসিলা কিন্তু মনে-প্রাণে বাংলা ও বাংলাদেশি। তাই প্রতিনিয়ত দেশের অবহেলিত মানুষের পাশে দাঁড়ান এই তরুণী।

প্রিসিলার মূল পরিচিতি ফেসবুকে ভার্চুয়াল ইন্টারভিউয়ের জন্য। তিনি দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত করেন এবং তাদের অজানা কথাগুলো তুলে আনেন সবার সামনে।

এবার মেধাবী এই তরুণীর অতিথি হচ্ছেন কিংবদন্তি বরেণ্য চিত্রনায়ক ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা ইলিয়াস কাঞ্চন। যিনি সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে বিজয়ী হয়েছেন। এই নির্বাচনকে ঘিরে নানা সমালোচনা, বিতর্ক হয়েছে। আবার ইলিয়াস কাঞ্চনের মতো নন্দিত ব্যক্তিত্বের জয়ে আশাবাদী হয়েছেন সিনেমার মানুষেরা।

আগামী রোববার (৬ ফেব্রুয়ারী) বাংলাদেশ সময় রাত ১০ টা ৩০ মিনিটে প্রিসিলার সাথে লাইভে আসছেন ইলিয়াস কাঞ্চন। সিনেমার ক্যারিয়ার, নিরাপদ সড়ক চাই আন্দোলন, শিল্পী সমিতিসহ নানা বিষয়ে প্রিসিলার সঙ্গে লাইভে কথা বলবেন এ নায়ক।

গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে প্রিসিলা বলেন, ইলিয়াস কাঞ্চন স্যার একজন অসাধারন মানুষ। তাঁর কাছ থেকে অনেক কিছু শেখার আছে। এই লাইভের মাধ্যমে নিরাপদ সড়ক চাই বিষয়ে মানুষকে আরও সচেতন করতে কি ভাবে আগানো যায় সেটা নিয়ে কথা হবে।

তিনি আরও জানান, ইলিয়াস কাঞ্চনের নিরাপদ সড়ক চাই আন্দোলনের একজন বড় সমর্থক প্রিসিলা। সিনেমা ও নির্বাচনের সার্বিক বিষয় নিয়েও কাঞ্চন কথা বলবেন তাঁর সঙ্গে। ঢাকায় থেকে তিনি নিউইয়র্কবাসী প্রিসিলার নানা প্রশ্নের জবাব দেবেন।

ইলিয়াস কাঞ্চন কে নিয়ে মিথ্যা প্রচারের বিরুদ্ধে প্রায় এক বছর পুর্বে একটি লাইভ এবং কিছু ভিডিও তৈরী করেছিলেন প্রিসিলা।

উল্লেখ্য, প্রিসিলা একসময় অভিনয়, মডেলিং, নাচ ও গানের চর্চা করতেন। অভিনয় ও মডেলিং বিষয়ে কোর্স করেছিলেন নিউইয়র্ক ফিল্ম একাডেমি থেকে। আবার নাচ-গানের প্রশিক্ষণ নিয়েছেন স্কুলে। গান গেয়ে নিউইয়র্কে পুরস্কারও পেয়েছিলেন এই তরুণী। তবে সবকিছু ছাপিয়ে তিনি এখন সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার হিসেবে প্রতিষ্ঠিত।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন