আর্কাইভ থেকে বিএনপি

ভারত আওয়ামী লীগের সঙ্গে নেই: শামসুজ্জামান দুদু

ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে ভারত সরকারের সম্পর্ক এখন ভালো না। এবারের নির্বাচনে আর সরকার গঠন করতে পারবে না আওয়ামী লীগ। বললেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’-এর উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে এ সব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশেশামসুজ্জামান দুদু বলেন, ‘এর আগে পশ্চিমা দেশগুলো আপনার দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। অতি সম্প্রতি ভারত যেভাবে কথা বলছে তাতে মনে হচ্ছে ভারতও আপনার সঙ্গে নাই।’

বিএনপির এ নেতা বলেন, ‘আপনি আর একবার ক্ষমতায় থাকার জন্য দেশে দেশে ঘুরে বেড়াচ্ছেন। দেশে দেশে রাজনীতিবিদদের পাঠাচ্ছেন। বিভিন্ন দেশের সঙ্গে লবিং করছেন। কোনো লবিংয়ে কাজ হবে না।

‘২০১৪ ও ১৮ সালের নির্বাচনের মতো বেহায়াপনা নির্বাচন আর এদেশের মানুষ হতে দেবে না। ২০১৪ ও ১৮ সালের নির্বাচনের মতো সাজানো গোছানো নির্বাচন করে আপনি ক্ষমতায় থাকতে পারবেন না।’

তিনি আরও বলেন, দেশের মানুষ সিদ্ধান্ত নিয়ে ফেলেছে, আগামী নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই হবে। দেশের জনগণ, পেশাজীবী, রাজনীতিবিদরা সিদ্ধান্ত নিয়ে ফেলেছে।

‘এটা যদি আপনি বুঝতে অক্ষম হন তাহলে আপনার বিদায়টা খুব ভালোভাবে হবে, এটা এখন আমরা বলতে পারবো না।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে শামসুজ্জামান দুদু বলেন, ‘একটি মিথ্যা মামলায় খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে। তিনি অসুস্থ। ডাক্তার বলেছে বাংলাদেশের তার আর চিকিৎসা নাই। তারপরও তাকে এই সরকার বিদেশে চিকিৎসার জন্য যেতে দিচ্ছে না।

‘কয়েকজন এমপি ও মন্ত্রী, যারা দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত, তারাও বিদেশে গিয়ে চিকিৎসা নিচ্ছে। কিন্তু খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য যেতে দিচ্ছে না।’

 

এ সম্পর্কিত আরও পড়ুন