আর্কাইভ থেকে দেশজুড়ে

সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের ২১ নেতা সাময়িক বহিষ্কার

সিরাজগঞ্জে  সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ২১ জন ছাত্রলীগের নেতাকে অব্যাহতি দেয়া হয়েছে। একই সঙ্গে স্থায়ীভাবে তাদের বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের কাছে সুপারিশ করা হয়েছে।

গেলো বুধবার (২৩ আগস্ট) রাত ১০টায় সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব খোকা ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ এর সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অব্যাহতিপ্রাপ্ত নেতারা হলেন- মোঃ আল আমিন-সহ সভাপতি সলঙ্গা থানা ছাত্রলীগ, শেখ জাকারিয়া রনি আনন্দ,সহ সভাপতি, সিরাজগঞ্জ পৌর ছাত্রলীগ, শেখ রিমন-সহ সভাপতি,  সিরাজগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগ, আশরাফুল ইসলাম কুদ্দুস, সহ সভাপতি-  সিরাজগঞ্জ সরকারি কলেজ, মোঃ বাদন ইসলাম, যুগ্ন সাধারণ সম্পাদক, শাহজাদপুর পৌর শাখা, আব্দুল্লাহ হাসান তপু, যুগ্নসাধারণ সম্পাদক,সিরাজগঞ্জ পৌর শাখা, নাইদ হাসান,সাংগঠনিক সম্পাদক, শাহজাদপুর উপজেলা  ছাত্রলীগ, খায়রুল কবির খান,অর্থ বিষয়ক সম্পাদক, সিরাজগঞ্জ পলিটেকনিক ছাত্রলীগ, মোজাহিদুল ইসলাম মানিক,স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক, তাড়াশ উপজেলা ছাত্রলীগ, সাব্বির রহমান রোমান,গনশিক্ষা বিষয়ক সম্পাদক, তাড়াশ উপজেলা ছাত্রলীগ, ইয়াসিন আরাফাত রুকুনি,শিক্ষা ও পাঠচক্র সম্পাদক, সিরাজগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগ, আরিফুল ইসলাম,সহ সম্পাদক, তাড়াশ উপজেলা ছাত্রলীগ, আসলাম হোসেন,সদস্য তাড়াশ উপজেলা ছাত্রলীগ, সায়েম হোসেন রেজা, সদস্য, সিরাজগঞ্জ পৌর ছাত্রলীগ, রাসেল হাসান রাসু,সদস্য,সলঙ্গা থানা ছাত্রলীগ, নাইমুল ইসলাম নয়ন,সদস্য, সলঙ্গা থানা ছাত্রলীগ, আব্দুর রহমান-সভাপতি,নলকা ইউনিয়ন ছাত্রলীগ, এস এম ফয়সাল আহম্মেদ -সাধারণ সম্পাদক পূর্নিমাগাতি ইউনিয়ন ছাত্রলীগ, আতিকুর রহমান, সহ সভাপতি, পূর্নিমাগাতী ইউনিয়ন ছাত্রলীগ, রনি আহমেদ, সাংগঠনিক সম্পাদক, দর্গা নগর ইউনিয়ন ছাত্রলীগ, খালিদ হাসান, উপ প্রচার সম্পাদক, রুপবাটি ইউনিয়ন ছাত্রলীগ।

জানাযায় সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে  সংগঠন নীতি আদর্শ বিরোধী কর্মকাণ্ড জড়িত থেকে  দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় তাদেরকে সাময়িক ভাবে বহিষ্কার করা হয়েছে।একই সঙ্গে তাদের স্থায়ীভাবে বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নিকট সুপারিশ পাঠানো হয়েছে।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ বলেন আদর্শিক চেতনার বাহিরে থেকে যারা রাজনীতি করো তারা দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। আমরা তাদের সাময়িক বহিষ্কার করে  স্থায়ী বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগের কাছে সুপারিশ পাঠিয়েছি।

সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব খোকা জানান মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু দণ্ডপ্রাপ্ত আসামি রাজাকার দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে পোস্ট ও মন্তব্য করায় ২১ জন কে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগ বহিষ্কার সাময়িক বহিষ্কার করেছে। আমরা সতর্ক করেছি যেন পরবর্তীতে এমন অপরাধ করার সুযোগ  না পায়।

তিনি আরো বলেন, ২১ জনকে বহিষ্কার করার পরে অনেকের প্রামাণ আমরা হাতে পেয়েছি আলোচনা চলছে তাদের ও বহিষ্কার করা হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন