আর্কাইভ থেকে বাংলাদেশ

সাংবাদিক পীর হাবিবুর রহমান আর নেই

বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (৫ ফেব্রুয়ািরি) বিকেলে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। গত শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পীর হাবিবুর রহমান স্ট্রোক করলে তাকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। গত বছরের অক্টোবরে মুম্বাই জাসলুক হাসপাতালে বোনম্যারো ট্রান্সপ্লান্টেশনের মাধ্যমে ক্যানসারমুক্ত হন পীর হাবিবুর রহমান। এরপর গত ২২ জানুয়ারি তিনি করোনায় আক্রান্ত হন। পরে ল্যাব এইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। বরেণ্য সাংবাদিক, রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের জন্ম ১৯৬৩ সালের ১২ নভেম্বর সুনামগঞ্জ শহরে।

সাংবাদিক পীর হাবিবুর রহমানের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ  জনিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পীর হাবিবুর রহমানের প্রথম জানাজা বাদ এশা উত্তরা চার নম্বর সেক্টরের পার্ক মসজিদে অনুষ্ঠিত হবে।

এরপর রোববার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হবে। সেখান থেকে বেলা সাড়ে ১২টায় তাকে জাতীয় প্রেসক্লাবে নেয়া হবে। প্রেসক্লাবে নামাজে জানাজার পর তার মরদেহ তার গ্রামের বাড়ি সুনামগঞ্জে নিয়ে যাওয়া হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন