আর্কাইভ থেকে বাংলাদেশ

জায়েদ খানের প্রার্থীতা বাতিল, নিপুন সাধারণ সম্পাদক

চিত্র নায়ক জায়েদ খানের প্রার্থীতা বাতিল করে নায়িকা নিপুনকে সাধারণ সম্পাদক ঘোষণা করেছে আপিল বোর্ড। আজ শনিবার ( ৫ ফেব্রুয়ারী) সন্ধ্যায় এফডিসিতে  এক সভা শেষে এ ঘোষণা দেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান এবং চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান।  তিনি বলেন, দুজন শিল্পী অভিযোগ করেছেন, জায়েদ খান ও সদস্য পদপ্রার্থী চুন্নু নির্বাচনের সময় অর্থ বিলিয়েছে এটা প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। একারনে জায়েদ খান ও চুন্নুর প্রার্থীতা বাতিল করা হয়েছে।

 সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশে আজ শনিবার বিকেল পাঁচটায় দুই সাধারণ সম্পাদক প্রার্থীকে নিয়ে সভা আহ্বান করেন শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ড। সেই সভার মূল দায়িত্ব পালন করেন আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান। এরই মধ্যে এফডিসির মূল ফটক ক্যান্টিন, পরিচালক সমিতি, শিল্পী সমিতি, বাগান, মান্না ডিজিটাল কমপ্লেক্সের আঙিনাসহ প্রায় সব জায়গায় শিল্পীদের পদচারণায় উত্তপ্ত হয়ে ওঠে।

সভায় চিত্র নায়ক জায়েদ খানকে ডাকা হলেও তিনি যোগ দেননি। এব্যাপারে সোহানুর রহমান বলেন, জায়েদ আপিল বোর্ডকে অপমান করেছে।

এদিতে আপিল বোর্ডের রায়ে সন্তোষ জানিয়ে চিত্র নায়িকা নিপুন বলেন, সত্যের জয় হয়েছে।

আগামীকাল রোববার বিকেলে চলচ্তিত্র শিল্পী সমিতির নতুন কমিটি শপথ নেবে। প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহিদুল হারুনকে অবাঞ্ছিত ঘোষণা করায় আপিল বোর্ড শপথ অনুষ্ঠানের আয়োজন করবে।

এদিকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে আজ দুপুর থেকে উত্তপ্ত ছিল বিএফডিসি। ভোটাধিকার হারানো ১৮০ জন শিল্পী সেখানে মিছিল নিয়ে প্রবেশ করে স্লোগানে দিতে থাকেন। তারা সমস্বরে ‘জায়েদ খানের পদত্যাগ চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’ চিৎকারে জায়েদ খানের বিরুদ্ধে স্লোগান দেয়।

এ সম্পর্কিত আরও পড়ুন