আর্কাইভ থেকে আইন-বিচার

গাঁজা-ফেনসিডিলসহ কাভার্ডভ্যানচালক গ্রেপ্তার

চট্টগ্রামে ১৫ কেজি গাঁজা ও ৫৯ বোতল ফেনসিনিডলসহ নিজাম (৩৩) নামে এক কাভার্ডভ্যান চালককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আজ শুক্রবার (২৫ আগস্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) তাপস কর্মকার।

গ্রেপ্তার নিজাম লক্ষীপুরের রামগতি থানার চর নেয়ামত গ্রামের মৃত হেজু মিয়ার ছেলে।

তাপস কর্মকার বলেন, গোপন সংবাদ ছিল একটি কাভার্ডভ্যান মাদক নিয়ে চট্টগ্রামের দিকে আসছে। তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (২৪ আগস্ট) চট্টগ্রাম-ঢাকা মহাসড়কের মোহাম্মদ আলী বাজারে চেকপোস্ট বসিয়ে তল্লাশিকালে জব্দ কাভার্ডভ্যানটিতে থামানোর সংকেত দেওয়া হয়। এসময় সংকেত না মেনে গাড়িটি দ্রুত গতিতে পালানোর চেষ্টা করে। পরে গাড়িটি থামিয়ে চালককে আটক করে তার স্বীকারোক্তি মোতাবেক ড্রাইভিং সিটের পেছন থেকে বস্তাভর্তি ১৫ কেজি গাঁজা ও ৫৯ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

প্লাস্টিকের বস্তার ভেতর তেকে ১৫ কেজি গাঁজা ও ৫৯ বোতল ফেনসিডিল উদ্ধারসহ আসামিকে গ্রেফতার করা হয়। এছাড়া মাদক পরিবহনে ব্যবহৃত কাভার্ডভ্যানটি জব্দ করা হয়। মূলত গ্রেফতার নিজাম গাড়ি চালানোর আড়ালে দীর্ঘদিন ধরে কুমিল্লার সীমান্তবর্তী এলাকা থেকে মাদক সংগ্রহ করে চট্টগ্রামসহ পার্শ্ববর্তী জেলার মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের কাছে বিক্রি করে আসছিল। উদ্ধার মাদকদ্রব্যের মূল্য আনুমানিক তিন লাখ টাকা বলে জানান এ র‌্যাব কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও পড়ুন