আর্কাইভ থেকে বাংলাদেশ

করোনা সংক্রমণ নিম্নমুখী বলার সময় হয়নি : স্বাস্থ্য অধিদপ্তর

দেশে গেলো দুদিনে করোনা সংক্রমণের নিম্নমুখী প্রবণতা আছে, তবে এটি আসলেই নিম্নমুখী কি না, তা বলার সময় এখনও হয়নি। সার্বিক সংক্রমণ পরিস্থিতিকে প্রকৃতপক্ষে নিম্নমুখী বলার সময় হয়নি। এ সময়টাতে আমরা যেন আত্মতুষ্টিতে না ভুগি। আমরা যেন আরও বেশি দায়িত্বের পরিচয় দিই। বললেন স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

আজ রোববার (৬ ফেব্রুয়ারি) করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে নিয়মিত ভার্চ্যুয়াল স্বাস্থ্য বুলেটিনে এ কথা বলেন তিনি।

ডা. নাজমুল ইসলাম বলেন, করোনা কিছুটা কমতে দেখে আমরা যেন আত্মতুষ্টিতে না ভুগি। আমরা আরও বেশি দায়িত্বের পরিচয় দিই। নাক মুখ ঢেকে মাস্ক পরিধান করাসহ যেসব স্বাস্থ্যবিধি রয়েছে, সেগুলো মেনে চলি।

তিনি বলেন, আমরা দেখেছি বিভিন্ন স্থানে স্থানীয় সরকার নির্বাচন হচ্ছে, সেখানেও আমরা সবার প্রতি আবেদন রাখতে চাই, বিভিন্ন কর্মসূচিতে অংশ নেওয়ার ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে ও নাক মুখ ঢেকে মাস্ক পরিধান করতে হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র বলেন, বইমেলা শুরু হবে, তবে যেহেতু বিপুল লোক সমাগম হবে সেখানে যেন স্বাস।থ্যবিধি মানা হয়। বইমেলায় অবশ্যই টিকা গ্রহণের যে সনদটি রয়েছে, সেটি যেন দৃশ্যমানভাবে প্রদর্শন করা যায়। এটি অন্যদের কাছে অনুপ্রেরণাদায়ক হতে পারে।

তিনি বলেন, যাদের আগে থেকেই দীর্ঘমেয়াদী নানা রোগ আছে, তাদের কোনো ধরনের উপসর্গ দেখা দিলে দ্রুত চিকিৎসকের পরামর্শ  নেবেন এবং প্রয়োজনে হাসপাতালে ভর্তি হতে হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন