আর্কাইভ থেকে বিএনপি

বিএনপির নেতাদের উন্নত চিকিৎসার অধিকার নেই, প্রশ্ন রিজভীর

বিএনপির শীর্ষ নেতাদের একই সময়ে সিঙ্গাপুরে যাওয়ার বিষয়গুলো খামাখা কথা। তারা গুরুতর অসুস্থ। তাই চিকিৎসা করাতে তারা সিঙ্গাপুর গেছেন। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (২৭ আগস্ট) জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, ‘আমাদের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনতো গুরুতর অসুস্থ হয়ে গত এক মাস আগে সেখানে গেছেন। আমাদের মহাসচিবও নিয়মিত সিঙ্গাপুরে চিকিৎসা নেন। মির্জা আব্বাসও জটিল রোগে ভুগছেন। তিনি চিকিৎসা নিতে সেখানে গেছেন। তাহলে ষড়যন্ত্রের প্রশ্ন আসবে কেন? তাদের কি উন্নত চিকিৎসা করার অধিকার নেই? সুষ্ঠু ভোটের দাবি করা কিংবা গণতান্ত্রিক আন্দোলন ষড়যন্ত্র হবে কেন।’

তিনি বলেন, অচিরেই সরকারকে পদত্যাগে বাধ্য করে নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করা হবে ইনশাআল্লাহ।

বিএনপির এ নেতা বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বাংলা সাহিত্যের প্রতিটি ক্ষেত্রে বিচরণ করেছেন। বর্তমানে দেশে যে শাসন চলছে তার বিরুদ্ধে আন্দোলন-সংগ্রামে জাতীয় কবির কবিতা, গান ও জীবন আদর্শ আমাদের প্রেরণা জোগায়। আমাদের গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে উৎসাহিত করে। আমরা যখন মিছিল করি, আমরা যখন স্লোগান দেই, আমরা যখন কারাগারে যাই তখন এ মহান জাতীয় কবির কবিতা আমাদের উদ্দীপনা জোগায়।

রিজভী আরও বলেন, গণতন্ত্রের পক্ষে কথা বলতে গিয়ে আজ খালেদা জিয়া বন্দি, তারেক রহমান দেশে আসতে পারছেন না। তাকেও সাজা দেয়া হয়েছে। হাজারো নেতাকর্মী এখনো কারাগারে। এ থেকে পরিত্রাণ পেতে জাতীয় কবি আমাদের অন্যতম প্রেরণা।

এসময় তার সঙ্গে ছিলেন বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, জাসাসের আহ্বায়ক হেলাল খান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, জাসাসের সদস্য সচিব জাকির হোসেন রোকন প্রমুখ।

এ সম্পর্কিত আরও পড়ুন