আর্কাইভ থেকে আইন-বিচার

নওগাঁয় শিশু ধর্ষণ: একজনের যাবজ্জীবন

নওগাঁর ধামইরহাট উপজেলায় ৮ বছরের এক শিশুকে ধর্ষণ মামলায় আব্দুস সালাম (৫০) নামে একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২-এর বিচারক জেলা ও দায়রা জজ মেহেদী হাসান তালুকদার এ রায় দেন।

এসময় একই আদালত সদর উপজেলার ১২ বছরের এক মাদ্রাসার ছাত্রীকে অপহরণের দায়ে সুমন হোসেন (২৫) নামে আরও একজনকে ১৪ বছরের জেল, ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে তিন মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আব্দুস সালাম জেলার ধামইরহাট উপজেলার উত্তর দুর্গাপুর গ্রামের আয়েজ উদ্দিনের ছেলে আব্দুস সালাম ও সদর উপজেলার চকচাপাই গ্রামের আমিনুল ইসলামের ছেলে সুমন হোসেন।

দুই মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী মকবুল হোসেন বলেন, ‘২০১৯ সালের ৫জুন জেলার ধামইরহাট উপজেলার উত্তর দূর্গাপুর গ্রামের আট বছরের শিশুকে ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। এরপর ওই শিশুর বাবা থানায় একটি এজাহার দায়ের করলে চলতি বছরের ১৪ জুন ১৩ জনে সাক্ষীর সাক্ষ্য শেষে আজ তার বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত।

অন্যদিকে ২০২২ সালের ১৩ আগস্ট সদর উপজেলার ডাসনগর মলংশাহদ্বিমুখী দাখিল মাদ্রাসার প্রবেশ দ্বারে আসামি সুমন জোর করে সিএনজি যোগে নাবালিকা মাদ্রাসার ছাত্রীকে অপহরণ করে নিয়ে যায়। পরবর্তীতে ওই ছাত্রীর বড় ভাই থানায় মামলা করলে পুলিশ ভিকটিমকে উদ্ধার করে তার ভাইয়ের জিম্মায় দিয়ে দেয়। তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করলে আদালতে ৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ তাকে ১৪ বছরের জেল দেয়।

এ সম্পর্কিত আরও পড়ুন