আর্কাইভ থেকে দেশজুড়ে

পদ্মা নদী থেকে যুবকের ভাসমান লাশ উদ্ধার

পাবনার ঈশ্বরদীতে পদ্মা নদী থেকে ভাসমান অবস্থায় এক যুবকের মৃতদেহ উদ্ধার করেছে লক্ষীকুন্ডা নৌ - পুলিশ ফাঁড়ির সদস্যরা।
নিহত মানিকুল ইসলাম (২৫) চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার মনোহরপুর গ্রামের মো. ভীকু ইসলামের ছেলে।
গেলো মঙ্গলবার (২৯ আগস্ট) দিবাগত রাতে উপজেলার সাঁড়া ইউনিয়নের ইসলাম পাড়া গ্রামের আসলামের চায়ের দোকান সংলগ্ন পদ্মানদী থেকে লাশটি উদ্ধার করা হয়।
 প্রতক্ষ্যদর্শী এবং পুলিশ ফাঁড়ি সূত্রে জানা যায়, গত মঙ্গলবার রাত আনুমানিক ২ টার দিকে স্থানীয়রা উপজেলার সাঁড়া ইউনিয়নের ইসলাম পাড়া গ্রামের আসলামের চায়ের দোকান থেকে ২০০ মিটার দুরে পদ্মা নদীতে একটি যুবকের মৃতদেহ ভাসতে দেখে ৯৯৯ এ কল দেয়। খবর পেয়ে লক্ষীকুন্ডা নৌ-পুলিশ ফাঁড়ির এস আই শাওনসহ পুলিশ সদস্যরা ঘটনা স্থলে গিয়ে লাশটি উদ্ধার করে। নিহতের ভাই নূরুল ইসলাম জানান, আমার ভাইয়ের ৪ মাসের একটি শিশু কন্যা এবং আড়াই বছরের একটি শিশু সন্তান রয়েছে।
গেলো শুক্রবার  (২৫ আগস্ট) দুপুর আনুমানিক আড়াইটা থেকে তার ভাই নিখোঁজ ছিলেন। সম্ভাব্য সকল আত্বীয় স্বজনদের বাড়ীতে খোঁজ খবর নিয়েও তার কোন সন্ধান আমরা পাইনি। তারপর গতরাতে হঠাৎ করে লক্ষীকুন্ডা নৌ-পুলিশ ফোন করে আমাদের জানান ঈশ্বরদীর পদ্মা নদীতে ভাসমান অবস্থায় আমার ভাইয়ের লাশ পাওয়া গেছে।
লক্ষীকুন্ডা নৌ-ফাড়ির ইনচার্জ এমদাদুল হক জানান,  গেলো মঙ্গলবার  রাতে খবর পেয়ে আমিসহ আমার ফোর্সের সমন্বয়ে মৃতদেহটি পদ্মা থেকে উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠিয়ে দেয়। ময়না তদন্তকালে মৃত দেহের শরীরে থানা আন্ডার ওয়্যারের মধ্যে কনডমে আটকানো একটি বাটন ফোন পাই। সেই ফোনের সূত্র ধরে তার পরিবারের সাথে যোগাযোগ করা হলে তারা ৩১ তারিখ সকালে উপস্থিত হন। এ বিষয়ে অজ্ঞাত আসামী করে ঈশ্বরদী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।
আজ বৃহস্পতিবার দুপুরে লাশটি তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন