আর্কাইভ থেকে বাংলাদেশ

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল ১৩ ফেব্রুয়ারি

এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে আগামী রোববার (১৩ ফেব্রুয়ারি)। আজ বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে , আগামী ১৩ ফেব্রুয়ারি ২০২১ সালের এইচএসসি, আলিম, এইচএসসি ভোকেশনাল, এইচএসসি ব্যবসা ব্যবস্থাপনা (বিএম) ও ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষার ফল প্রকাশিত হবে।

আজ দুপুরে রাজধানীর গুলশানে শ্যুটিং ক্লাবে হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, ফল প্রকাশের জন্য সব প্রস্তুতি শেষ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন সময় দেবেন সেদিনই ফল প্রকাশ করা হবে।

জানা গেছে, ফল প্রকাশের দিন শিক্ষামন্ত্রীর উপস্থিতিতে সকাল ১০টায় সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রধানমন্ত্রীর কাছে এর সারসংক্ষেপ তুলে ধরবেন। এরপর দুপুরে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে। করোনা পরিস্থিতির কারণে ফলাফল প্রকাশ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি যুক্ত হবেন।

করোনার কারণে সংক্ষিপ্ত সিলেবাসে গত বছরের ডিসেম্বরে নেওয়া হয় ২০২১ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা। এবার এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১৩ লাখ ৯৯ হাজার পরীক্ষার্থী অংশ করেন। চলতি বছরের জানুয়ারির শেষ সপ্তাহ বা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ফল প্রকাশের কথা থাকলেও দেশের বাইরে থাকা বিভিন্ন কেন্দ্রের খাতা মূল্যায়নে দেরি হয়েছে। সব জটিলতার অবসান ঘটিয়ে ফলাফল প্রস্তুত করা হয়েছে। জানিয়েছে শিক্ষা বোর্ড।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন