আর্কাইভ থেকে বাংলাদেশ

লিটনের শুরু, শেষটা রাঙান মঈন

শুরুটা করে দিয়েছিলেন লিটন দাস। স্টাইলিস্ট এই ওপেনার আজ শুক্রবার (১১ ফেব্রুয়ারি) ২৪১.১৭ স্ট্রাইকরেটে খেলেছেন। পরে মিডল অর্ডারে নেমে ঝড় তোলেন মঈন আলী। এই দুজনের ব্যাটে খুলনা টাইগার্সের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৮ সংগ্রহ দাঁড় করিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামা কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে দুর্দান্ত সূচনা এনে দেন লিটন দাস। শুরু থেকেই তিনি ছিলেন আগ্রাসী মেজাজে। খালেদের করা তৃতীয় ওভারে অবশ্য মুশফিকের সৌজন্যে ক্যাচ দিয়ে বেঁচে যান লিটন। মাত্র ৪ ওভার তিন বলে স্থায়ী ওপেনিং জুটিতে আসে ৪৩ রান। ১৫ বলে ১১ করা মাহমুদুল হাসান জয় নাবিল সামাদের শিকার হলে ভাঙে এই জুটি। কভারে চমৎকার ক্যাচ নেন ইয়াসির।  

এরপর ব্যক্তিগত ৩৪ রানে রুয়েল মিয়ার বলে সহজ ক্যাচ দিয়ে বেঁচে যান লিটন। কভারে অতি সহজ ক্যাচটি ছাড়েন খালেদ। অবশেষে বিধ্বংসী লিটনকে থামান থিসারা পেরেরা। লঙ্কান এই অল-রাউন্ডারের বলে উইকেটকিপার মুশফিকুর রহিমের গ্লাভসে ধরা পড়েন লিটন। আউট হওয়ার আগে তিনি খেলেন ১৭ বলে ৪১ রানের ইনিংস। কুমিল্লা অধিনায়ক ইমরুল কায়েস আজও ব্যর্থ। ৮ বলে করেন ৫ রান। 

তিনে নামা ফাফ ডু প্লেসিসের সঙ্গী হন মঈন আলী। দ্রুতই বিধ্বংসী হয়ে ওঠেন তিনি। তার উইলিতে রান উঠতে থাকে দ্রুতগতিতে। বিপরীতে ডু প্লেসি ছিলেন ধীরস্থির। সৌম্য সরকারের বলে ইয়াসির আলীর তালুবন্দি হয়ে থামে তার ৩৬ বলে ৩ চার ১ ছক্কায় ৩৮ রানের ইনিংস। মাত্র ২৩ বলে ফিফটি পূরণ করেন মঈন। ক্যারিবীয় অল-রাউন্ডার সুনিল নারিন গোল্ডেন ডাক মারেন মেহেদির বলে। ১৯তম ওভারে মঈনকে থামান পেরেরা। ৩৫ বলে ১ চার ৯ ছক্কায় ৭৫ রান করা ইংলিশ অল-রাউন্ডার লং অফে সীমানা দড়ির ওপর ধরা পড়েন আন্দ্রে ফ্লেচারের হাতে। নির্ধারিত ২০ ওভারে কুমিল্লার সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ১৮৮ রান। ৩ ওভারে ২৮ রানে ২ উইকেট নিয়েছেন থিসারা পেরেরা।  

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন