আর্কাইভ থেকে বাংলাদেশ

বাংলাদেশ বিপক্ষে সিরিজ খেলতে প্রস্তুত রশিদ খান

তিন ওয়ানডে এবং দুই টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশে আসছে আফগানিস্তান ক্রিকেট দল। আগামীকাল (১২ ফেব্রুয়ারি) দলটির হয়ে টাইগারদের বিরুদ্ধে লড়তে ঢাকায় আসছেন ঘূর্ণি জাদুকর রশিদ খান। ফলে চলমান পিএসএলে আর খেলা হচ্ছে না এই আফগানের।

পিএসএলের সপ্তম আসরে লাহোর কালান্দার্সের হয়ে খেলছিলেন রশিদ। চটজলদি তার বিকল্প খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে দলটি। আফগানিস্তান সুপারস্টার রশিদের পরিবর্তে কালান্দার্সের ডেরায় ভিড়ছেন পাকিস্তানি বংশোদ্ভূত অস্ট্রেলিয়ার স্পিন অলরাউন্ডার ফাওয়াদ আহমেদ। ইতোমধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) টেকনিক্যাল কমিটি তাতে অনুমোদন দিয়েছে।

আগামী ২৩ ফেব্রুয়ারি বন্দরনগরী চট্টগ্রামে ওয়ানডে দিয়ে শুরু হবে টাইগার-আফগান লড়াই। আর টি-টোয়েন্টি গড়াবে ৩ মার্চ থেকে। এসময়ে জাতীয় দলের হয়ে খেলবেন রশিদ। ফলে লাহোরের হয়ে পিএসএলের বাকি ম্যাচগুলো মিস করবেন তিনি। আগেভাগেই দলটিকে জানিয়ে রেখেছিলেন স্পিন অলরাউন্ডার। ফলে তার মতোই একজনকে টিমে টানল তারা।

লাহোরের অন্যতম প্রধান খেলোয়াড় ছিলেন রশিদ। দলের জয়ে মূখ্য ভূমিকা পালন করছিলেন তিনি। বোলিংয়ে প্রতিপক্ষকে কাবু করা ছাড়াও ব্যাট হাতে খেলছিলেন উদ্ভাবনী শট। তাতে পিএসএলের চলমান আসরে প্লে-অফে খেলার পথে রয়েছে তারা। 
 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন