আর্কাইভ থেকে আওয়ামী লীগ

নির্বাচন নিয়ে বিদেশিদের মাতবরি সহ্য করা হবে না : পররাষ্ট্রমন্ত্রী

আগামী নির্বাচন স্বচ্ছ হওয়ার ব্যাপারে কোনো বন্ধু রাষ্ট্র সহযোগিতা করলে বাংলাদেশ স্বাগত জানাবে। তবে কেউ এদেশের নির্বাচন নিয়ে মাতব্বরি করতে চাইলে বাংলাদেশ সেটা সহ্য করবে না। বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

আজ বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে প্রধানমন্ত্রীর ভারত সফরসহ সমসাময়িক ইস্যুতে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা স্বচ্ছ ও সুন্দর নির্বাচন চাই। সেখানে কেউ যদি আমাদের দিকে সহায়তার হাত বাড়িয়ে দেয়, সেটিকে আমরা স্বাগত জানাই। তবে কেউ যদি মাতব্বরির ভূমিকা নিয়ে আসে, আমরা সেটি সহ্য করব না। আমরা স্বাধীন ও সার্বভৌম দেশ। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা কাউকে ভয় পায় না।’

মোমেন বলেন, ‘আমরা অত্যন্ত পরিষ্কার যে, আমরা সুন্দর একটি নির্বাচন করব। অন্যরা পছন্দ করুক বা না করুক, এটি তাদের সমস্যা। তারা চাপের মুখে পড়ে ছাই হয়ে যাবে। কিন্তু আমরা টিকে থাকব।’

তিনি জানান, নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট ঠিক সময়ে শেষ করার তাগাদা দেব। আমাদের কিছু সমস্যা ছিল মাঝখানে। এগুলো সমাধান হয়েছে। আমরা তাদের দেশ থেকে সার কিনি। এটি আনা নিয়ে কিছু ঝামেলা আছে। তা নিয়ে আলোচনা হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন