আর্কাইভ থেকে দেশজুড়ে

বাস থেকে নারী শ্রমিককে ফেলে হত্যা

গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এমসি বাজার এলাকায় তাকওয়া পরিবহনের চলন্ত বাস থেকে এক নারী শ্রমিককে ধাক্কা দিয়ে ফেলে হত্যার অভিযোগ উঠেছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে এমসি বাজারের তাহের সিএনজি পাম্পের সামনে এ ঘটনা ঘটে।

নিহত নারী চম্পা বেগম (৩২) ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগ নিজগাঁও গ্রামের আবুল কালামের স্ত্রী। তিনি শ্রীপুর পৌর এলাকার বৈরাগীরচালা গ্রামের হ্যামস গার্মেন্টস লিমিটেড কারখানার শ্রমিক ছিলেন। বৈরাগীরচালা এলাকার একটি বাড়িতে ভাড়া থেকে তিনি চাকরি করতেন। তার স্বামী শ্রীপুরে অন্য একটি কারখানায় চাকরি করেন।

এমসি বাজার এলাকার বাসিন্দা মো. মমিনুল ইসলাম বলেন, জৈনাবাজার থেকে জয়দেবপুর পর্যন্ত চলাচলকারী তাকওয়া পরিবহনের একটি চলন্ত বাস থেকে ওই নারীকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়। এতে তিনি আহত হন। তাকে উদ্ধার করে মাওনা চৌরাস্তা আলহেরা হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বাসটি দ্রুত ঘটনাস্থল থেকে চলে যায়। পরে স্থানীয় লোকজন ও পোশাককর্মীরা তাকওয়া পরিবহনের বেশ কয়েকটি মিনিবাস ভাঙচুর করেন।

চম্পার ভাজিতা সুমন মিয়া জানান, স্বামীর সঙ্গে চম্পা গড়গড়িয়া মাস্টারবাড়ি এলাকায় ভাড়া থেকে স্থানীয় একটি কারখানায় কাজ করতেন। আর তার ছোট বোন উপজেলার নয়নপুর এলাকায় পরিবার নিয়ে ভাড়া থেকে গার্মেন্টসে কাজ করেন। শুক্রবার ছোট বোনের বাড়িতে তাদের বাবা গ্রাম থেকে বেড়াতে এলে চম্পা বাবার সঙ্গে দেখা করার জন্য ছোট বোনের বাড়িতে আসেন। বাবার সঙ্গে দেখা শেষে গড়গড়িয়া মাস্টারবাড়ি যাওয়ার জন্য নয়নপুর থেকে বাসে উঠেন। বাসটি কিছুদূর যাওয়ার পর বাসের সহকারীর সঙ্গে কোনো এক বিষয় নিয়ে বিতণ্ডা শুরু হলে তাকে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে একটি হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক চম্পাকে মৃত ঘোষণা করেন।

মাওনা মহাসড়ক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কংকন কুমার বিশ্বাস বলেন, ‘তাকওয়া পরিবহনের ওই বাসসহ চালক ও তার সহকারীকে শনাক্ত করার চেষ্টা চলছে।’

এ সম্পর্কিত আরও পড়ুন