আর্কাইভ থেকে বাংলাদেশ

স্বর্ণের চেইন না কিনে, এ কি কিনলেন বাপ্পি!

স্বর্ণের গহনা তো অনেক রয়েছে। বহুদিনের ইচ্ছেও ছিল স্বর্ণের কাপ-প্লেটে চা খাব। তাই স্ত্রীকে বলেছিলেন স্বর্ণের কাপ-প্লেটের সেট কিনে আনতে। স্ত্রী তার কথা মতো স্বামীর মনের শখ পূরণ করলেন। কিনে আনলেন স্বর্ণের কাপ-প্লেট। তিনি বলেছিলেন, এবার তার শখ পূরণ হলো। এরপর আর স্বর্ণের গহনা কেনেননি তিনি।

তিনি আর কেউ নন 'গোল্ড ম্যান' হিসেবে সকলের প্রিয় কিংবদন্তী সংগীত শিল্পী বাপ্পি লাহিড়ি। যাকে সর্বস্তরের মানুষ ‘বাপ্পি দা’ বলেই বেশি ভালোবাসতেন। 

গেলো মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) ৬৯ বছর বয়সে মুম্বাইয়ের হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মাত্র ১০ দিনের মধ্যে লতা মঙ্গেশকর ও সন্ধ্যা মুখোপাধ্যায়ের পর না ফেরার দেশে পাড়ি জমালেন এই  কিংবদন্তি।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনের তথ্য অনুযায়ী, গেলো বছর নতুন করে স্বর্ণের গহনা কেনেননি বাপ্পি। গহনার পরিবর্তে তিনি স্বর্ণের কাপ-প্লেটের একটি সেটই কিনে ফেলেছিলেন।

বাপ্পি লাহিড়ি শুধু তার গানের জন্য বিখ্যাত ছিলেন না, তিনি 'গোল্ড ম্যান' হিসেবেও পরিচিত ছিলেন। তিনি গলায় অনেক স্বর্ণের চেন পরতেন। দুই হাত ভরে স্বর্ণের ব্রেসলেট, আঙুলে আংটি পরতে ভালোবাসতেন তিনি।

২০১৪ সালে ভারতে শ্রীরামপুর লোকসভা কেন্দ্র থেকে নির্বাচনে দাঁড়িয়েছিলেন বাপ্পি লাহিড়ি। নির্বাচন কমিশনকে হলফনামায় তিনি জানিয়েছিলেন, ৭৫৪ গ্রাম স্বর্ণ এবং ৪ দশমিক ৬২ কেজি রুপার গয়না রয়েছে তার কাছে।

২০১৪ সালে তিনি জানিয়েছিলেন, তার স্বর্ণের গহনার বাজারমূল্য ৪০ লাখ টাকা। তার রুপার গয়নার বাজারমূল্য ছিল দুই লাখ ২০ হাজার টাকা। মোট ২০ কোটি টাকার সম্পত্তি ছিল তার।

তবে গেলো আট বছরে যে তার গয়না ও সম্পদের পরিমাণ অনেকটা বেড়ে গিয়েছিল, তা বলা বাহুল্য।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন