আর্কাইভ থেকে ফুটবল

মেসিকে ছাড়াই লাপাজের উচ্চতায় বড় জয় পেলো আর্জেন্টিনা

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় ম্যাচে বলিভিয়ার বিপক্ষে সমুদ্রপৃষ্ঠ থেকে ৩৬৫০ মিটার ওপরে অবস্থিত লাপাজে লিওনেল মেসিকে ছাড়াই খেলতে নামে আর্জেন্টিনা।

মেসিকে ছাড়া অবশ্য বলিভিয়ার বিপক্ষে জয় পেতে খুব বেশি কষ্ট করতে হয়নি বিশ্বচ্যাম্পিয়নদের। এনজো ফার্নান্দেজ, নিকোলাস তালিয়াফিকো এবং নিকোলাস গনসালেস গোলে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে আলবিসেলেস্তারা।

সমুদ্রপৃষ্ঠ থেকে অনেক ওপরে হওয়ায় লাপাজে প্রতিপক্ষের ফুটবলাররা অক্সিজেনের অভাবে ভোগেন। এবারও অক্সিজেন মাস্ক সঙ্গে নিয়েই বলিভিয়া গেছে লিওনেল স্ক্যালনির দল। মেসিকে দলে না রাখার এটিও একটি বড় কারণ ছিল।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাতে শুরু থেকেই যথারীতি বলের দখল রেখে খেলায় মনোযোগ দেয় আর্জেন্টিনা। ৩১ মিনিটে প্রথম গোল আদায় করে নেয় এনজো। হুলিয়ান আলভারেজের কাছ থেকে বল পেয়ে ডান প্রান্ত দিয়ে আনহেল দি মারিয়া সেটি পাঠান বক্সে। গোলমুখের কাছ থেকে বলে পা ছুঁয়ে দলকে এগিয়ে দেন চেলসি মিডফিল্ডার।

৩৯ মিনিটে বলিভিয়ার খেলোয়াড় রবার্তো ফার্নান্দেজ লাল কার্ড দেখে মাঠ ছাড়লে আরও চাপ পড়ে দলটি। এরপরই দি মারিয়ার ফ্রি কিক থেকে হেডে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে দেন তালিয়াফিকো।

বিরতির পর তৃতীয় গোলটি আসে নিকোলাস গনসালেসের কাছ থেকে। আর শেষ পর্যন্ত বিশ্বজয়ী আর্জেন্টিনা মাঠ ছেড়েছে ৩-০ গোলের জয়ে। এর আগে বাছাইয়ের প্রথম ম্যাচে মেসির গোলে ইকুয়েডরকে ১-০ হারিয়েছিল আর্জেন্টিনা।

এ সম্পর্কিত আরও পড়ুন