আর্কাইভ থেকে অপরাধ

এডিসি হারুনকাণ্ডে বাড়ল তদন্ত প্রতিবেদন জমা দেয়ার সময়

সাময়িক বরখাস্ত অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশিদের বিরুদ্ধে হওয়া তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য আরো সাত দিন সময় বাড়ানো হয়েছে।

আজ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) ডিএমপি সূত্রে এ তথ্য জানা গেছে, তদন্ত প্রতিবেদন জমার সময় বাড়ানোর হয়েছে ।

গত ৯ সেপ্টেম্বর রাতে বারডেম হাসপাতাল থেকে তুলে নিয়ে শাহবাগ থানা হেফাজতে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাদের নির্যাতনের অভিযোগ ওঠে এডিসি হারুন অর রশিদের বিরুদ্ধে। এই ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি করে ডিএমপি।

তদন্ত কমিটি সূত্রে এ তথ্য জানা যায়, ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের মারধরের ঘটনায় সাময়িক বরখাস্ত এডিসি হারুনের দায় পেয়েছে তদন্ত কমিটি। এছাড়া এডিসি সানজিদা আফরিন, তার স্বামী রাষ্ট্রপতির এপিএস আজিজুল হক এবং ছাত্রলীগ নেতাদেরও দায় পাওয়া গেছে। জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার সুপারিশও করেছে তদন্ত কমিটি।

১৩ সেপ্টেম্বর প্রতিবেদন দেয়ার কথা ছিল। কিন্তু ওই দিন তদন্ত শেষ করতে না পারায় ডিএমপি কমিশনারের কাছে আরো পাঁচ দিন সময় চায় কমিটি। পরে তাদের পাঁচ দিন সময় দেয়া হয়।

তদন্তসংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, এ ঘটনায় যাদের যতটুকু দায় পাওয়া গেছে, তদন্ত প্রতিবেদনে তা উল্লেখ করা হয়েছে। তদন্ত প্রতিবেদনে ঘটনার শুরু থেকে শেষ পর্যন্ত সব উল্লেখ করা হয়েছে। কাউকে ছাড় দেয়া হয়নি। ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন