আর্কাইভ থেকে বাংলাদেশ

আফগান সিরিজে মুনিমকে নিয়ে টি-টোয়েন্টি দল ঘোষণা

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজ ও দুই ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল। আগামী ২৩ ফেব্রুয়ারি শুরু হবে ওয়ানডে সিরিজ। এই ফরম্যাটের বাকি দুই ম্যাচ ২৫ ও ২৮ ফেব্রুয়ারি। 

চট্টগ্রামে ওয়ানডে সিরিজের পর ঢাকায় হবে টি-টোয়েন্টি সিরিজ। দুই ম্যাচের এই সিরিজের জন্য আজ (সোমবার) ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

দলে ডাক পেয়েছেন বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে আলো ছড়ানো ফরচুন বরিশালের ২৩ বছর বয়সী ওপেনার মুনিম শাহরিয়ার। সদ্য সমাপ্ত বিপিএলে বরিশালের হয়ে ৬ ম্যাচে ১৫২ স্ট্রাইক রেটে ১৭৮ রান করেছেন মুনিম। প্রায় প্রতি ম্যাচে বরিশালকে উড়ন্ত সূচনা এনে দেওয়ার দায়িত্ব বেশ ভালোভাবেই পালন করেছেন এই তরুণ। সঙ্গে রাখা হয়েছে ইয়াসির আলি রাব্বিকে। খুলনা টাইগার্সের হয়ে পুরো আসরে ১১ ম্যাচ খেলে প্রায় ১৪০ স্ট্রাইকরেটে ২১৯ রান করেছেন এ ডানহাতি মিডল অর্ডার ব্যাটার। 
 
মুনিমের সঙ্গে এবার টি-টোয়েন্টি স্কোয়াডে ফিরেছেন লিটন দাস, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। সবশেষ পাকিস্তান সিরিজের দল থেকে বাদ পড়েছেন আমিনুল ইসলাম বিপ্লব, কামরুল ইসলাম রাব্বি, নাজমুল হোসেন শান্ত, নুরুল হাসান সোহান, পারভেজ হোসেন ইমন, শামীম হোসেন পাটোয়ারি, সাইফ হাসান এবং আকবর আলি। তবে বিপিএলের অফ ফর্মের পরেও স্কোয়াডে রাখা হয়েছে ওপেনার নাঈম শেখকে।

আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ৩ মার্চ। দ্বিতীয় ও শেষটি মাঠে গড়াবে আগামী ৫ মার্চ।

টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশ দল-
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন কুমার, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, শেখ মেহেদী হাসান, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ, শহীদুল ইসলাম ও নাঈম শেখ।

 

এসআই/

 

এ সম্পর্কিত আরও পড়ুন