আর্কাইভ থেকে বাংলাদেশ

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভে নামছে বিএনপি

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার বলেন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা অংশগ্রহণ করবেন।

গতকাল বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ও মূল্য হ্রাস করার দাবিতে ১১ দিনের কর্মসূচি ঘোষণা করেন। 

কর্মসূচির মধ্যে রয়েছে; ২৬ ফেব্রুয়ারি ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ, ২৮ ফেব্রুয়ারি বিভাগীয় সদর ও মহানগরের বিক্ষোভ সমাবেশ পালন করা হবে। বিএনপির উদ্যোগে ২ মার্চ জেলা পর্যায়ে, ৫ মার্চ উপজেলা পর্যায়ে বিক্ষোভ সমাবেশ পালন করা হবে।

৬ মার্চ ছাত্র দলের উদ্যোগে সারা দেশে বিক্ষোভ সমাবেশ পালন করা হবে। ৮ মার্চ যুবদলের উদ্যোগে সারা দেশে বিক্ষোভ সমাবেশ পালন করা হবে। ৯ ফেব্রুয়ারি সারাদেশে স্বেচ্ছাসেবক সেবক দলের উদ্যোগে সারা দেশে বিক্ষোভ সমাবেশ। ১০ মার্চ কৃষক দলের উদ্যোগে সারাদেশে বিক্ষোভ সমাবেশ। 

১২ মার্চ বিএনপির উদ্যোগে সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে হাট-বাজারে হাট সভা/ পথ সভা এবং লিফলেট বিতরণ করা হবে। ১৪ মার্চ মহিলা দলের উদ্যোগে সারা দেশে বিক্ষোভ সমাবেশ। ১৫ মার্চ তাতী দলের উদ্যোগে সারাদেশে বিক্ষোভ সমাবেশ পালন করা হবে।

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন