আর্কাইভ থেকে বাংলাদেশ

নির্বাচন কমিশন দরকার নেই, বিএনপির চিন্তা পেছনের রাস্তা দিয়ে ক্ষমতা

বিএনপির চিন্তা পিছনের রাস্তা দিয়ে কিভাবে ক্ষমতায় যাওয়া যায়। তাদের ভোটের দরকার নেই, নির্বাচন কমিশনেরও দরকার নেই। মির্জা ফখরুল ও রুহুল কবির রিজভীও যদি নির্বাচন কমিশনার হন সেটাও মানবে না বিএনপি। বললেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। 

আজ শনিবার (২৬ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ভাষা সৈনিক পেয়ারু সরদার ফাউন্ডেশন আয়োজিত 'প্রথম শহীদ মিনার ও পেয়ারু সরদার আলোচনা সভা ও সম্মাননা স্মারক' অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বাংলাদেশে এক দিনে এক কোটি টিকা দেয়া হয়েছে। যেটা পৃথিবীর অন্য কোনো দেশ করতে পারবে না। এটাই শেখ হাসিনার কারিশমা। যেটা বিএনপি মানতে চায় না।

তিনি আরও বলেন, নির্বাচনের বাকি মাত্র ২২ মাস। এ কয়েক মাসে নির্বাচন যেন সুষ্ঠুভাবে না হয় তারজন্য অনেক ষড়যন্ত্র করা হবে। সংবিধান মোতাবেক ২০২৩ সালের নির্দিষ্ট সময়ে নির্বাচন হবে, একদিন আগেও না আবার একদিন পরেও না। যদি কেউ নির্বাচন নষ্ট করতে আগুন দিতে চান, বাধা দিতে চান, দেখছেন না ঢাকা শহরে কী অবস্থা হয়েছিলো! পিঠের চামড়া থাকবে না।

অনুষ্ঠানে আওয়ামী লীগের আরেক প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, যে কমিশন সার্চ কমিটির মাধ্যমে গঠন হবে, হয়ত বিএনপি কিংবা তথাকথিত বুদ্ধিজীবীর কাছে তা গ্রহণযোগ্য হবে না। কিন্তু সাধারণ মানুষের কাছে তা গ্রহণযোগ্য হবে। এর মাধ্যমে একটা সুন্দর নির্বাচন হবে। বিএনপি ও তাদের বুদ্ধিজীবীরা দেশের মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহাম্মদ নুরুল হুদা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক আবুল কাশেম ফজলুল হক প্রমুখ।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন