আর্কাইভ থেকে বাংলাদেশ

শ্রীলঙ্কান ফুটবলারের আত্মহত্যা!

মালদ্বীপের প্রিমিয়ার ফুটবল লিগে ভ্যালেন্সিয়া ক্লাবের হয়ে খেলতেন শ্রীলঙ্কান জাতীয় দলের ফুটবলার ডাকসন পাসলাস। ২০১৮ ও ২০২১ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার রক্ষণভাগ সামলানোর দায়িত্বে ছিলেন ডাকসন পাসলাস। মালেতে গত বছরের সাফে লাল কার্ডও দেখেছিলেন। সেই ৩১ বছর বয়সী ফুটবলারের রহস্যজনক মৃত্যু হয়েছে তারা। গতকাল শনিবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মালদ্বীপে তার বাড়িতে তার মৃতদেহ পাওয়া গেছে।

মালদ্বীপ পুলিশের ধারণা আত্মহত্যা করেছেন পাসলাস। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি তারা। শ্রীলঙ্কান ফুটবল ফেডারেশন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পাসলাসের মৃত্যুর তথ্য নিশ্চিত করে জানায়, 'গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি, শ্রীলঙ্কার জাতীয় ফুটবল দলের খেলোয়াড় ডাকসান পাসলাস মারা গেছেন।'

মালদ্বীপ প্রিমিয়ার লিগের দল ক্লাব ভ্যালেন্সিয়ার হয়ে খেলতেন ডাকসন। গতকাল শনিবার দিভেহি লিগে ম্যাচ ছিলো তার দলের। কিন্তু ইনজুরির কারণে ভ্যালেন্সিয়ার স্কোয়াডে ছিলেন না এই শ্রীলঙ্কান ডিফেন্ডার। 

সামাজিক যোগাযোগমাধ্যমে পাসলাসের মৃত্যুতে শোকাতুর শ্রীলঙ্কার ফুটবলপ্রেমীরা। ৩১ বছর বয়সী এই ফুটবলার কীভাবে মারা গেলেন, সেটি এখন সবার প্রশ্ন। তাকে অনেকেই শ্রীলঙ্কার ফুটবলের অন্যতম সেরা ডিফেন্ডার বলছেন। তার মৃত্যুতে লঙ্কান ফুটবলের বড় ক্ষতিই হয়ে গেছে বলে মনে করা হচ্ছে।

পাসলাস গত অক্টোবরে মালদ্বীপের সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের বিপক্ষে খেলেছেন। খেলেছেন নভেম্বরে কলম্বোর চারজাতি ফুটবলেও। মালদ্বীপে তিনি অনেক দিন ধরেই খেলছেন। ভ্যালেন্সিয়ায় খেলার আগে খেলেছেন টিসি স্পোর্টস ক্লাবেও।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন