আর্কাইভ থেকে দেশজুড়ে

রাজশাহীতে ছিনতাইকারী চক্রের ৯ সদস্য গ্রেপ্তার

রাজশাহী মহানগরীতে সংঘবদ্ধ ছিনতাইকারী ও অপহরণ করে মুক্তিপণ আদায় চক্রের ৯ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। রাজশাহী নগরীর শাহ্‌মখদুম থানা পুলিশ। এসময় উদ্ধার হয়েছে একটি স্মার্ট ওয়াচ, ছিনতাইয়ে ব্যবহৃত একটি চাকু। বুধবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দুপুর পর্যস্ত নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে নগর পুলিশের মুখপাত্র জামিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তাররা হলো- আনফোর রহমান পাপ্পু (২১), এসএম সাজেদুর রহমান সৈকত (২০), মীর ওয়াসিউজ্জামান ওয়াসিম (২০), হাবিব (২৪), মাহফুজুর রহমান আলভী (২৪), মাসুদ রানা মিম (২৩), শিমুল (২২), সাব্বির হোসেন সুবাস (২৬), তন্ময় ইসলাম সজীব (২৭)।

নগর পুলিশের মুখপাত্র জামিরুল ইসলাম জানান, জাহিদ হাসান জুয়েল (২১) বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ছাত্র । তিনি গেলো (১২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয় থেকে মেসে ফেরার পথে পূর্ব পরিচিত পাপ্পু তাকে ফোন করে চা খাবার জন্য শাহমখদুম থানার বড়বনগ্রাম শেখপাড়ার একটি চায়ের দোকানে ডাকে। জুয়েল সেখানে গেলে দূরে কোথাও গিয়ে আরও কিছু খাওয়ার কথা বলে তাকে ওয়াসিমের মোটরসাইকেলে উঠিয়ে নিয়ে একটি অটোরিকশা বিভিন্ন দিকে ঘুরাঘুরি করে। এক পর্যায়ে তারা বালিয়া পুকুরের ভেতরের রাস্তার দিকে যেতে থাকলে জুয়েল বাধা দেয়। তিনি তাদের সাথে আর যেতে চায় না। এসময় জুয়েলকে ছুড়ির ভয় দেখিয়ে তাকে জোর করে একটি আম বাগানের নিয়ে যায়। সেখানে তারা সবাই মিলে জুয়েলকে এলোপাথাড়ি কিল ঘুসি, চড়-থাপ্পড় মারে এবং জখম করে। এ সময় জুয়েলের কাছে থাকা ৬ হাজার টাকা, একটি এয়ার হেডফোন, ২টি স্মার্ট ওয়াচ ও একটা মোবাইল ফোন কেড়ে নেয়।

এছাড়াও জুয়েলকে ভয় দেখিয়ে তার বিকাশ নম্বরে থাকা ৬ হাজার ৪ শত টাকা সেন্ডমানি করে নেয়। সঙ্গে তার কাছে আরও ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। জুয়েল তার দুলাভাইকে অবগত করলে, তার দুলাভাই জাহিদ ৫ হাজার টাকা মোবাইলে বিকাশ করে পাঠান। পরে বিষয়টি কাউকে না জানানোর জন্য জাহিদকে ভয়ভীতি দেখানো হয়। কাউকে জানালে আবারও জুয়েলকে তুলে নিয়ে যাওয়ারও হুমকি দেন তারা। পরে জুয়েল এ বিষয়ে শাহ্‌মখদুম থানায় অভিযোগ করেন।

জাহিদ হাসান জুয়েলের এমন অভিযোগের প্রেক্ষিতে শাহ্‌মখদুম বিভাগের উপ-পুলিশ কমিশনার নুর আলম সিদ্দিকীর নির্দেশে এসআই আব্দুল মতিন ও তার ছিনতাইকারীদের গ্রেপ্তারের অভিযান শুরু করেন। শাহ্‌মখদুম থানা পুলিশের ওই দল ২৭ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা ও বোয়ালিয়া থানা এলাকায় অভিযান পরিচালনা চালিয়ে তাদের গ্রেপ্তার করে। এসময় ছিনতাইকারী হাবিবের কাছ থেকে ছিনতাইকৃত একটি স্মার্ট ওয়াচ ও ওয়াসিমের কাছ থেকে ছিনতাইয়ে ব্যবহৃত একটি চাকু উদ্ধার হয় ।

গ্রেপ্তোরের পর জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা সংঘবদ্ধ ছিনতাই ও অপহরণ করে মুক্তিপণ আদায় চক্রের সক্রিয় সদস্য। মাদক, চুরি, ছিনতাই, চাঁদাবাজি ও মারামারির ঘটনার সঙ্গে তারা জড়িত। গ্রেপ্তারকৃত বিরুদ্ধে নগরীর শাহ্‌মখদুম থানায় মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলেও জানানো হয়।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন