আর্কাইভ থেকে ক্রিকেট

প্রস্তুতি ম্যাচে বড় জয় পেলো বাংলাদেশ

বিশ্বকাপ প্রস্তুতি পর্বের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২৬৩ রানে আটকে যায় শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনারের দারুণ সূচনাতে ৪৮ বল বাকি থাকতেই ৩ উইকেট হারিয়ে জয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ভারতের গুয়াহাটির আসাম ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ২৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখী ছিল দুই ওপেনার তামিম ও লিটন। ওপেনিং জুটিতে তোলেন ১৩১ রান। তবে সেই জুটি ভেঙ্গে ৬১ রানে আউট হয়ে যান লিটন। এরপর ৮৪ রানে ফেরেন তানজিদ তামিম। এই তরুণ ওপেনারের বিদায়ের পর ক্রিজে এসে খালি হাতে ফিরে যান তাওহিদ হৃদয়।

এরপর মুশফিকুর রহিমকে নিয়ে বাকি পথ পাড়ি দেন এই ম্যাচে নেতৃত্ব দেয়া মেহেদী মিরাজ। ৬৪ বলে ৬৭ রানে অপরাজিত থাকেন মিরাজ। আর মুশফিক খেলেন ৪৩ বলে ৩৫ রানের ইনিংস।

এর আগে, টস জিতে আগে ব্যাটিং করতে নেমে লঙ্কানদের দুর্দান্ত শুরু এনে দেন দুই ওপেনার নিসাঙ্কা ও পেরেরা। তবে ব্যক্তিগত ৩৪ রানে স্বেচ্ছায় প্যাভিলিয়নে ফেরেন পেরেরা।  এরপর দলীয় ১০৪ রানে নাসুমের স্পিন ফাঁদে ব্যক্তিগত ২২ রানে কাটা পড়েন মেন্ডিস।

এদিন ক্রিজে থিতু হতে ব্যর্থ হন ইনফর্ম ব্যাটার সামারাবিক্রমাও। দুই অঙ্কের কোটা পেরোনোর আগেই প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। এরপর আসালাঙ্কা ও শানাকাকে ফেরান মেহেদী ও শরিফুল। দলীয় ১১৭ রানেই টপ-অর্ডারের ৫ ব্যাটারকে হারায় লঙ্কানরা। শেষ পর্যন্ত ৪৯ দশমিক ১ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৩ রানের সংগ্রহ দাঁড় করাতে সক্ষম হয় শ্রীলঙ্কা।

বাংলাদেশের হয়ে ৩৬ রান খরচায় শেখ মেহেদীর শিকার ৩ উইকেট। এ ছাড়া নাসুম, শরিফুল, তানজিম ও মিরাজ একটি করে উইকেট পেয়েছেন। এদিন ৭ ওভার বোলিং করে উইকেট শূন্য থাকলেও বেশ মিতব্যয়ী ছিলেন তাসকিন আহমেদ।

এ সম্পর্কিত আরও পড়ুন