আর্কাইভ থেকে ক্যাম্পাস

রাবিতে অধ্যাপক জাহানুর রহমানকে স্মরণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পরিসংখ্যান বিভাগের অধ্যাপক জাহানুর রহমান জামানের স্মৃতিতে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বিকেল চারটায় বিশ্ববিদ্যালয়ের ড. মমতাজ উদ্দিন আহমেদ অ্যাকাডেমিক ভবনের ২০৪ নাম্বার কক্ষে অনুষ্ঠিত স্মরণসভার আয়োজন করে কুড়িগ্রাম জেলা ছাত্রকল্যাণ সমিতি।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ বলেন, তিনি দীর্ঘদিন যাবৎ অসুস্থ থাকার পরেও নিজেকে কখনো অসুস্থ মনে করতেন না। সব সময় তিনি নিজেকে হাসিখুশির মধ্যেই রেখেছেন। ছাত্রজীবন থেকেই তার সাথে আমার পরিচয়। আমরা জেলা পর্যায়ে এক সাথে পরীক্ষাও দিয়েছি। বিশ্ববিদ্যালয়ে চাকরি পাওয়ার পরে নানা ব্যস্ততার মাঝে আমরা দেখা করতাম। তিনি এত কম সময়ে আমাদের মধ্যে থেকে চলে যাবেন এটা যে কল্পনাতীত ছিলো তা বলার অপেক্ষা রাখে না।

স্মরণসভায় কুড়িগ্রাম জেলা ছাত্রকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মশিউর রহমান মিহাদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইলেকট্রিক ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ার বিভাগের সভাপতি অধ্যাপক জহুরুল ইসলাম, কম্পিউটার বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক হুমায়ুন কবীর, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এস.এম মোখলেসুর রহমান মিলন, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ফারুক হোসেন, নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এস. এম সানজিদ রহমান এবং বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সহকারী রেজিস্ট্রার হাফেজ মো. শাহজুল ইসলাম।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা ছাত্রকল্যাণ সমিতির সভাপতি সামিউল আলম সোহাগ। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলো।

উল্লেখ্য, গত ১৭ জুন ভোর ৬টায় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। তিনি স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন।

 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন