আর্কাইভ থেকে ফুটবল

হারিয়ে গেলেও ফুরিয়ে জাননি কৌতিনহো

২০১৯ সালের ১৯ নভেম্বর ব্রাজিলের জার্সিতে হারিয়ে যাওয়া লিটল ম্যাজিশিয়ান ফিলিপে কৌতিনহোর ফ্রি কিক থেকে একটি গোল করেছিলেন। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে কৌতিনহো সেই ফ্রি কিকের পুনরাবৃত্তি করলেন তার নতুন যাত্রায়।

একের পর এক ইনজুরিতে আক্রান্ত হয়ে এক সময় ইউরোপ মাতানো কৌতিনহো অনেকটা নিঃশব্দে ইউরোপ ছেড়েছেন। যোগ দিয়েছেন কাতারি ক্লাব আল দুহাইলে। নতুন ক্লাবের হয়ে অভিষেক ম্যাচে ইয়ুর্গেন ক্লপের হাতে লিভারপুলের পুনর্জাগরণের অন্যতম সেনানী জানালেন হারিয়ে গেলেও একদম নিঃশেষ হয়ে যাননি।

কাতার স্টার লিগের ম্যাচে আল মারখিয়া বিপক্ষে ম্যাচের ১৪তম মিনিটে প্রায় মাঝ মাঠ থেকে বল নিয়ে ডি বক্সে ঢুকে পরেন কৌতিনহো। তাঁকে বাঁধা দিতে তিন জন ডিফেন্ডার এগিয়ে এসে করে ফাউল। পেনাল্টি থেকে এগিয়ে যায় আল দুদাইল। তবে এর কিছুক্ষণ পরে সমতায় ফেরে মারখিয়া। এরপর প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোল লাইন থেকে ২৫ মিটার দূরে কৌতিনহোকে ফের ফাউল করেন প্রতিপক্ষের এক ফুটবলার। রেফারি ফ্রি কিকের সিদ্ধান্ত দিলে সেই কিক নেন কৌতিনহো।

কোনাকুনি জায়গা থেকে অসাধারণ এক কিকে বল পাঠিয়ে দেন জালে। গোল রক্ষক বল ধরার জন্য এগিয়ে এলেও লিটন ম্যাজিশিয়ানের জাদুবলে তাকিয়ে দেখা ছাড়া আর আর কিছু করতে পারেননি। তার এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে আল দুহাইল।

এ সম্পর্কিত আরও পড়ুন