আর্কাইভ থেকে বাংলাদেশ

টি-টোয়েন্টিতে বড় ব্যবধানের জয় বাংলাদেশের

ওয়ানডে সিরিজ জয় হয়েছে ২-১ ব্যবধানে। এবার টি-টোয়েন্টি সিরিজ জয়ের মিশনে শুরুটা দারুণ করেছে বাংলাদেশ। বৃহস্পতিবার (০৩ মার্চ) মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আফগানিস্তানকে ৬১ রানে হারিয়েছে স্বাগতিকরা। তাতে দুই ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে টাইগাররা।

টস জিতে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে স্বাগতিকরা। দলের পক্ষে অর্ধশতক হাঁকান লিটন দাস। দারুণ ফর্মে থাকা এই ব্যাটার নেমেছিলেন ওয়ান ডাউনে। শুরুতে টাইগার ব্যাটাররা বিপদে পড়লেও লিটনের ৬০ রানের ইনিংসে লড়াই করার মতো পুঁজি পায় বাংলাদেশ। ৪৪ বলে ৬০ রান করেন তিনি। এছাড়া আফিফ হোসেন ধ্রুব ২৪ বলে ২৫ ও অভিষিক্ত মুনিম শাহরিয়ার ১৮ বলে ১৭ রান করেন। আফগানিস্তানের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন আজমতউল্লাহ ওমরজাই ও ফজলহক ফারুকি।

এরপর নাসুম আহমেদের অসাধারণ বোলিংয়ে প্রথম স্পেলেই অনেকটা নিশ্চিত হয়ে যায় ম্যাচের ভাগ্য। ১০ রানে ৪ উইকেট নেন নাসুম। এক ওভারে দুই উইকেট নিয়ে আফগানিস্তানের ইনিংস শেষ করে দিলেন শরিফুল ইসলাম। ওভারের প্রথম বলে চার মারেন কাইস আহমেদ, পরের বলেই তার ক্যাচ নেন শরিফুল। পরের বলে মুজিব উর রহমান মারেন বাউন্ডারি। আবারো পরের বলেই তাকে ফিরিয়ে দেন এই পেসার। 

২৯ রানে ৩ উইকেট নিয়ে অতিথিদের ইনিংস সমাপ্তি করলেন শরিফুল। এই ফরম্যাটে তার সেরা বোলিং। সেই সঙ্গে দেশের মাঠে টি-টোয়েন্টিতে বাংলাদেশের সবচেয়ে বড় জয় এটি। আগেরটি ছিলো গত অগাস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬০ রানের।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন