আর্কাইভ থেকে বাংলাদেশ

নারী বিশ্বকাপের প্রথম ম্যাচেই রোমাঞ্চ

লক্ষ্যটা ২৬০। কম নয় কিন্তু! তারপরও টার্গেট যেভাবে ছুঁতে শুরু করেছিলো নিউজিল্যান্ড নারী ক্রিকেট দল তাতে, জয় দিয়ে বিশ্ব আসর শুরু করলো নিউজিল্যান্ড-এমন একটা শিরোনামের অপেক্ষায় ছিলো বিশ্বগণমাধ্যম। কিন্তু অনিশ্চয়তার খেলা ক্রিকেটে ম্যাচের শেষ বল পর্যন্ত নিশ্চিয়তা দিতে পারে না কে  জিতবে? তাও বিশ্বআসরের কোনো ম্যাচ বলে কথা। 

শেষ ওভারে রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ৩ রানে জয় তুলে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজের নারীরা। উদ্বোধনী ম্যাচে দুটি সেঞ্চুরির উপহার দিয়েছে কিউই ও ক্যারিবিয়রা। পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে লড়াই হয়েছে একদম শেষ ওভারের পঞ্চম বল পর্যন্ত। আজ শুক্রবার (০৪ মার্চ) নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে ম্যাচটি অনুষ্ঠিত হয়।

শেষ ওভারে জুয়াই খেলেন ক্যারিবীয় অধিনায়ক স্টেফিনি টেইলর। পুরো ম্যাচে বল না করা বোলার দান্দ্রা ডটটিনের হাতে বল তুলে দিয়ে সবাইকে অবাক করে দেন স্টেফিনি। শেষ ওভারে জয়ের জন্য স্বাগতিকদের প্রয়োজন ছিল ৬ রান। 

ডটটিনের প্রথম বল থেকে এক রান তুলে নেন কিউই ব্যাটার জেস কার। দ্বিতীয় বলে নিউজিল্যান্ডের সেট ব্যাটার কেটি মার্টিনকে তুলে নিয়ে ম্যাচ জমিয়ে দেন ডটটিন। তৃতীয় বল থেকে এক রান আদায় করেন হান্না রো। চতুর্থ ও পঞ্চম বলে পরপর দুই উইকেট তুলে নিয়ে শ্বাসরুদ্ধ ম্যাচে দলকে জয় এনে দেন ডটটিন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ম্যাচের প্রথম ইনিংসে ক্যারিবীয়দের হয়ে সেঞ্চুরি হাঁকান হেইলি ম্যাথুজ। ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে সেঞ্চুরিতে ১২৮ বলে ১১৯ রান করেন তিনি। এছাড়া চেডান ন্যাশন ৩৬ ও অধিনায়ক স্টেফানি টেলর খেলেন ৩০ রানের ইনিংস।


হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন