আর্কাইভ থেকে বাংলাদেশ

‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ জ্বরে বক্স অফিস

বক্স অফিস উপচে পড়ছে ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’র সাফল্যে। ভারতের পতিতালয়ের কাহিনীর আলোকে আলিয়া ভাটের দূর্দান্ত অভিনয় নিজেকে সত্যিকার অর্থেই চরিত্রের ভেতরে প্রবেশ করাতে পেরেছেন। প্রথমদিনই ১০.৫০ কোটি টাকার সফল ব্যবসা করেছে ছবি। এক সপ্তাহে বক্স অফিস কালেকশন ১০০ কোটির কাছাকাছি।

নিজের সঙ্গেই যেন নিজের প্রতিযোগীতা করছেন আলিয়া!  অজয় দেবগন থাকলেও তিনি ক্যামিও চরিত্রে। আলিয়ার সৌজন্যেই এই ছবি ১০০ কোটির কোটায় ঢুকতে চলেছে। ইতিমধ্যেই ৬৮.৫৩ কোটি টাকা ব্যবসা করেছে এক সপ্তাহে।  

বহু প্রতীক্ষার পর অবশেষে মুক্তি পাওয়া পরিচালক সঞ্জয়লীলা বনশালীর ছবি ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’। মুক্তির আগ থেকেই দর্শকের মধ্যে এই ছবিকে কেন্দ্র করে উত্তেজনা টের ছিলো চরমে। মুক্তির পর সেই উত্তেজনা হয়েছে তার দ্বিগুন। 

সঞ্জয়ের ছবি থেকে দর্শক এবং বলিউড সাধারণত এ ফলাফলই আশা করে। ছবির নায়িকা আলিয়াও নিশ্চয়ই উদযাপন করছেন তার সাফল্য। শুক্রবার ভান্সালি প্রযোজনা সংস্থা থেকে একটি ঝলক ভাগ করে নেয়া হয়েছে। সেই পোস্ট অনুযায়ী, চূড়ান্ত ব্যস্ত আলিয়া। সারাক্ষণ দৌঁড়ে বেড়াচ্ছেন ছবির প্রচারের জন্য। এখনও যেন চরিত্রের মধ্যেই বাঁচছেন তিনি। 

এদিকে, আলিয়া ভাটের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনারা। এই ছবির বক্স অফিস কালেকশন যে ব্যাপক হতে চলেছে, তা আন্দাজ করছিলেন বহু আগেই। 

সিনেমাটি মুক্তির প্রথম দিনে ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’র বক্স অফিস কালেকশন দেখে ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে জানিয়েছিলেন, প্রথম তিনদিনের মধ্যেই ৪০ কোটি টাকার ব্যবসা করে ফেলবে এই ছবি। 

নিজের তরণ আদর্শ সপ্তাহের শেষের ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ছবির বক্স অফিস কালেকশন ঘোষণা করেছেন। তিনি লেখেন, ছবিটি সকলের মধ্যে উচ্ছ্বাস, আত্মবিশ্বাস ফিরিয়ে এনেছে। প্রথম সপ্তাহের শেষে দুর্দান্ত পারফরম্যান্স। মুম্বাই, থানে, পুনে, গুজরাট, দিল্লি এবং দক্ষিণ ভারতে দারুণ ব্যবসা করেছে এই ছবি। শুক্রবার এই ছবির বক্স অফিস কালেকশন ছিল ১০.৫০ কোটি টাকার। শনিবার ছিল ১৩.৩২ কোটি টাকার। আর রোববার এই ছবি ব্যবসা করেছে ১৫.৩০ কোটি টাকার। সবমিলিয়ে তিনদিনে মোট ব্যবসা করল ৩৯.১২ কোটি টাকার’।

ছবি মুক্তির পর চারদিক থেকে প্রশংসায় ভাসছেন আলিয়া। এছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগন, শান্তনু মাহেশ্বরী, বিজয় রাজ প্রমুখ অভিনেতারা। লেখক হুসেন জায়দির বই ‘মাফিয়া কুইনস অফ মুম্বাই’এর একটি অংশ নিয়ে তৈরি হয়েছে ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’।

প্রসঙ্গত, সঞ্জয়লীলা বানশালী পরিচালিত ছবি ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ মুক্তির আগে বার্লিন ফিল্ম ফেস্টিভ্যালেও প্রদর্শিত হয়েছিল। 

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন