আর্কাইভ থেকে ক্রিকেট

বিশ্বকাপে প্রথম শতক হাকালেন ডেভন কনওয়ে

২০২৩ ক্রিকেট বিশ্বকাপের প্রথম সেঞ্চুরিয়ান হিসেবে রেকর্ডের পাতায় নাম লেখালেন ডেভন কনওয়ে।মার্ক উডকে লেগ সাইডে ঠেলে দিয়ে বিশ্বকাপের প্রথম দিনে প্রথম ম্যাচে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন নিউ জিল্যান্ডের এই ব্যাটার।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ৮৩ বলে শতকের দেখা পান কনওয়ে। ১৩টি চার আর ছয়ের মার দুটি। এর আগে, ফিফটি করেন মাত্র ৩৬ বলে। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৫৮ রান করে অপরাজিত রয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় নিউ জিল্যান্ড-ইংল্যান্ড। টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৮২ রান করে ইংল্যান্ড। তাড়া করতে নেমে বড় জয়ের প্রহর গুনছে নিউ জিল্যান্ড।

বিশ্বকাপের প্রথম ফিফটি আসে জো রুটের ব্যাট থেকে। ৫৭ বলে ফিফটির দেখা পান তিনি। এগোচ্ছিলেন সেঞ্চুরির দিকে। কিন্তু ৭৭ রানের বেশি করতে পারেননি।

এছাড়া, চলতি বিশ্বকাপের প্রথম ছয় আসে জনি বেয়ারস্টোর ব্যাট থেকে। ইনিংসের দ্বিতীয় বলে ট্রেন্ট বোল্টকে ফ্লিক করে ছয় হাঁকান তিনি। একই ওভারের পঞ্চম বলে প্রথম চারও আসে বেয়ারস্টোর ব্যাট থেকে।

প্রথম আউট হন ডেবিড মালান। ২৪ বলে ১৪ রান করে তিনি উইকেটের পেছনে ক্যাচ দেন। ম্যাট হ্যানরির ঝুলিতে জমা হয় মালানের উইকেট। তিনি চলতি বিশ্বকাপের প্রথম উইকেট শিকারি।

এ সম্পর্কিত আরও পড়ুন