আর্কাইভ থেকে বাংলাদেশ

রেলের টিকিট কালোবাজারে বিক্রি রোধে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে : রেলপথ মন্ত্রী

উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে রেলকে আধুনিকভাবে সাজাতে রেল ব্যবস্থা ও যাত্রী সেবার উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার। রেলের টিকিট কালোবাজারে বিক্রি রোধে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে। বললেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো.নূরুল ইসলাম সুজন।

আজ শনিবার (৫ মার্চ) বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম পঞ্চগড় রেলওয়ে স্টেশন পরিদর্শ ও স্টেশন চত্বরে ওয়াটার এইড বাংলাদেশ লিমিটেড কর্তৃক পাবলিক শৌচাগার কাম রেস্টুরেন্ট নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আন্ত উপমহাদেশীয় রেল যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে আগামী বছরের প্রথমার্ধে পঞ্চগড় হতে বাংলাবান্ধা পর্যন্ত নতুন রেল লাইন সম্প্রসারণ কাজ শুরু করা হবে।

তিনি বলেন, রেলের টিকিট কালোবাজারে বিক্রি রোধে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে। যাত্রীদের টিকিট প্রাপ্তি নিশ্চিত করতে নানা প্রদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের সভাপতিত্বে নির্মাণ কাজের উদ্বোধনী সভায় অন্যানের মধ্যে বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসিম কুমার তালুকদার, বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী মনিরুল ইসলাম ফিরোজী, ওয়াটার এইড বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান, পঞ্চগড় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রার্ট, ইএসডিওর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক  ড. মোহাম্মদ শহীদ উজ জামান, পঞ্চগড় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম ও পঞ্চগড় পৌর মেয়র জাকিয়া খাতুন বক্তব্য রাখেন।

ওয়াটার এইড বাংলাদেশ এর অর্থায়নে ৭৫ লাখ টাকা ব্যয়ে ঢাকার বাইরে এই প্রথম বিশ্বমানের আধুনিক পাবলিক শৌচাগার কাম রেস্টুরেন্ট নির্মাণ করা হচ্ছে। বেসরকারি উন্নয়ন সংস্থা ইএসডিও এই নির্মাণ কাজ তদারকি করবে।

এ সম্পর্কিত আরও পড়ুন