আর্কাইভ থেকে বাংলাদেশ

‘আইনশৃঙ্খলা বাহিনীই বিএনপির নেতাকর্মীদেরকে গুম করেছে’

আইনশৃঙ্খলা বাহিনীর পোশাক ব্যবহার নয়, আইনশৃঙ্খলা বাহিনীর লোকই বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদেরকে তুলে নিয়েছে, গুম করেছে, খুন করেছে। কোথাও কোনো সুরাহা পাওয়া যায়নি।  জানালেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

আজ শনিবার (৫ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী হেল্প সেল আয়োজিত এক আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, বাংলাদেশকে ভয়াবহ নরকে পরিণত করেছে আওয়ামী লীগ। দেশের যেসব মানুষ অল্পতেই সন্তুষ্ট থাকে, ক্রমাগত ঊর্ধ্বগতির মাধ্যমে তাদেরকে শ্বাসরুদ্ধকর পরিস্থিতির মধ্যে রেখেছে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ফ্যাসিস্ট কর্তৃত্ববাদী সরকারকে পরাজিত করে দেশে একটি জনগণের সরকার ও মুক্ত গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। 

তিনি আরও জানান, আজকে আওয়ামী লীগ যে ভয়াবহ পরিস্থিতি তৈরি করে রেখেছে, তার জন্য দায়ী প্রত্যেককে চিহ্নিত করা হবে। বিচারের আওতায় আনা হবে। জনগণ এদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাবে।

মির্জা ফখরুল বলেন, নিষেধাজ্ঞায় পরিষ্কার করে উল্লেখ করা হয়েছে, গুম করা ও বিচার বহির্ভূতহত্যা করার জন্য একটি প্রতিষ্ঠানকে এবং তার কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তারা আমেরিকার কোনো কিছুর সঙ্গে সম্পৃক্ত থাকতে পারবেন না। এটা ছোট-খাটো ব্যাপার নয়। 

বাংলাদেশের মতো একটা দেশ, যারা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে, সেই দেশ যখন স্বাধীনতার ৫০ বছর উদযাপন করছে, তখন এ ধরনের নিষেধাজ্ঞা গোটা জাতির জন্য কলঙ্ক। এর জন্য দায়ী সম্পূর্ণভাবে আওয়ামী লীগ সরকার। তারা ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য সম্পূর্ণ বেআইনিভাবে জোর করে চরম জঘন্য অমানবিক কার্যক্রম করছে।

তাসনিয়া রহমান

 

এ সম্পর্কিত আরও পড়ুন