আর্কাইভ থেকে বাংলাদেশ

বিপিএল ফুটবল : মোহামেডানের জালে কিংসের জোড়া গোল

বসুন্ধরা কিংস অ্যারেনায় শনিবার (০৫ মার্চ) মোহামেডান স্পোর্টিং ক্লাবকে জোড়া গোল ব্যবধানে হারিয়েছে বসুন্ধরা কিংস। দুটি গোলই হয়েছে প্রথমার্ধে। সাত ম্যাচে টানা ছয় জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অস্কার ব্রুজনের শিষ্যর। এক ম্যাচ কম খেলা আবাহনী লিমিটেড ১৩ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

কিংস অ্যারেনায় ম্যাচের একাদশ মিনিটে গোছালো আক্রমণে এগিয়ে যায় স্বাগতিকরা। আক্রমণের শুরু বিপলু আহমেদের পাস থেকে। এরপর মোহাম্মদ ইব্রাহিমের কাট ব্যাকে বক্সের ভেতর থেকে মাহাদি ইউসুফের ব্যাক হিলে বল যায় সুমন রেজার পায়ে। এই ফরোয়ার্ডের নিখুঁত প্লেসিং শট পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়।

১৯ মিনিটে রবিনিয়োর সেই জাদু। বিপলুর পাস ধরে দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে বক্সে ঢুকে পড়েন এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার। এরপর আরো দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে কোনাকুনি শটে দ্বিগুণ করেন ব্যবধান। অবশ্য মোহামেডানের শেষ দুই ডিফেন্ডার তেমন কোন চার্জই করেননি তাকে।

চলতি লিগে এটি রবিনিয়োর ষষ্ঠ গোল। সর্বোচ্চ গোলদাতার তালিকায় তার উপরে আছেন কেবল চট্টগ্রাম আবাহনীর পিটার থ্যাঙ্কগড (৭টি)।

বিবর্ণ মোহামেডান দ্বিতীয়ার্ধের শুরুতেই ১০ জনের দলে পরিণত হয়।  আর কিংসদের কাছে হারায় লিগ টেবিলে উপরের দিকে থাকার লক্ষ্য পূরণের সম্ভাবনা আরো কঠিন করে তুলছে মোহামেডান। টানা তিন ম্যাচ জয়হীন থাকা শন লেনের দল ৯ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে। ২০০৭ সালের পর  প্রিমিয়ার লিগ নামকরণের পর থেকে শিরোপা জিততে পারে নি  সাদা-কালো শিবির। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন