আর্কাইভ থেকে বলিউড

সবটাই অক্ষয়ের ভণ্ডামি!

বছর না ঘুরতেই আবারও কটাক্ষের মুখে পড়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার। ক্ষেপেছে তার ভক্ত অনুরাগীরা। কিন্তু কি সেই কারণ?

গেলো বছর পানমশলার বিজ্ঞাপন করে চূড়ান্ত সমালোচনার মুখে পড়েছিলেন অক্ষয় কুমার। তার পানমশলার বিজ্ঞাপন প্রভাব ফেলে তার অনুরাগীদের উপর, এই কারণেই কটাক্ষের মুখে পড়েন অভিনেতা। এরপর তিনি ক্ষমাও চেয়ে নেন সোশ্যাল মিডিয়ায় এবং কথা দেন এ বিজ্ঞাপন থেকে সরে দাঁড়াবেন। তবে সম্প্রতি আবারও অজয় দেবগণ ও শাহরুখ খানের সঙ্গে সেই একই পন্যের বিজ্ঞাপনে দেখা যায়। এরপরেই অক্ষয়কে ভণ্ড বলে কটাক্ষ করেন নেটিজেনরা।

বিজ্ঞাপনে দেখা যায় অক্ষয় কুমারের বাড়ির কাছে রাস্তায় অপেক্ষা করছেন শাহরুখ খান ও অজয় দেবগণ। কানে ইয়ারফোন লাগিয়ে অক্ষয় গান শুনতে ব্যস্ত। অজয় হর্ন বাজাতে শুরু করেন ও শাহরুখ একটি বল ছোঁড়েন অক্কির বাড়ির জানলায়। কিন্তু সেই বল গিয়ে পড়ে অন্য একজনের বাড়িতে। রেগে সেই মহিলা এগিয়ে আসতেই অজয় পানমশলা খান ও অক্ষয়ের বাড়ির দিকে ইঙ্গিত করেন। সেই পানমশলার গন্ধে অক্ষয় নেমে আসেন। সেখানেই বিজ্ঞাপনটি শেষ হয়।

অক্ষয়, পান মশলার বিজ্ঞাপন

সেই ভিডিও প্রকাশ্যে আসতেই তুমুল সমালোচনার মুখে পড়েন অক্ষয়। এক নেটিজেন লেখেন, ‘অক্ষয়ের এই ভণ্ডামি কেন? তার মানুষের কথা শোনা উচিত। উনি তো বলেছিলেন যে আর টোব্যাকোর বিজ্ঞাপন করবেন না।’ আরেক ব্যক্তি লেখেন, ‘অক্ষয় বলেছিলেন যে তিনি পানমশলার অ্যাড থেকে সরে যাবেন কারণ তার ফ্যানেরা খুশি নন, তাহলে আবার কেন তিনি করলেন?’ অন্য এক ব্যক্তি লেখেন, ‘এই তো বললেন আর পানমশলার বিজ্ঞাপন করবেন না। তাহলে আবার কী হল? এই সিদ্ধান্ত কেন? ’ আরেক জন লেখেন, ‘খুবই বিরক্তিকর ও দুঃখিত যে কথা রাখতে পারলেন না অক্ষয়।’ একজন আবার লেখেন, ‘এটা বোধ হয় পানমশলা নয়, ফ্লেভারড সুপারির বিজ্ঞাপন’।

প্রসঙ্গত, গেলো বছর তুমুল সমালোচনার মুখে পড়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চেয়ে অক্ষয় লেখেন, ‘আমি ক্ষমাপ্রার্থী। আপনাদের সবার কাছে ক্ষমা চাইছি, আমার সমস্ত অনুরাগীদের কাছে। গেলো কয়েকদিনের প্রতিক্রিয়া আমাকে গভীরভাবে প্রভাবিত করেছে। আমি তামাকজাত পণ্যের বিজ্ঞাপন কখনই করিনি এবং কোনওদিন করব না। তবুও বিমল এলাইচির সঙ্গে যুক্ত হওয়াটা আপনাদের ভাবনাকে আহত করেছে জেনে আমি দুঃখিত’।

সেই সঙ্গে আক্কি জানান, ওই বিজ্ঞাপন থেকে প্রাপ্ত পারিশ্রমিক দান করবেন তিনি। অক্ষয় লেখেন, 'আমি সিদ্ধান্ত নিয়েছে ওই এনডোর্সমেন্ট থেকে প্রাপ্ত টাকা আমি একটা প্রয়োজনীয় কাজে দান করব। সংস্থা ওই বিজ্ঞাপনের প্রচার চালিয়ে যেতে পারে যতদিন পর্যন্ত আইনিভাবে আমি তাঁদের সঙ্গে চুক্তিবদ্ধ রয়েছি। কিন্তু আমি কথা দিচ্ছি ভবিষ্যতে আমি খুব সতর্ক থাকব।'

🙏🏻 pic.twitter.com/rBMZqGDdUI

— Akshay Kumar (@akshaykumar) April 20, 2022

এ সম্পর্কিত আরও পড়ুন