আর্কাইভ থেকে বাংলাদেশ

কিছু লোক সুযোগ পেলেই অধিক মুনাফা কামাই করতে চায় : প্রধানমন্ত্রী

করোনা মহামারির কারণে সারাবিশ্বে অর্থনৈতিক মন্দা। যার কারণে যুক্তরাষ্ট্র থেকে শুরু করে সব দেশেই দ্রব্যমূল্য ভীষণভাবে বেড়েছে। আমাদের কিছু লোক আছেই যারা সুযোগ পেলেই অধিক মুনাফা নিয়ে কিছু টাকা-পয়সা কামাই করে নিতে চায়। আমরা সেটা মনিটরিংয়ের ব্যবস্থা করেছি। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার (৭ মার্চ) ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এতে যুক্ত হন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেছেন, দ্রব্যমূল্য নিয়ে কথা আসছে। এটা সারাবিশ্বের সমস্যা। বিশ্ববাজারের সঙ্গে সঙ্গে আমাদের এখানেও কিছু দ্রব্যমূল্য বেড়েছে। এর মধ্য যুক্ত হয়েছে অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা (যুদ্ধ)। ইউক্রেনে হামলা করেছে রাশিয়া। তারও একটা কুফল তো আছেই। সেই কুফল আমরাও ভোগ করছি।

প্রধানমন্ত্রী বলেন, পাশাপাশি দেশবাসী, আমাদের দলের নেতাকর্মীসহ সবাইকে বলবো, খাদ্যের অভাব যাতে না হয়, সেজন্য প্রতি ইঞ্চি জমি আবাদ করবেন, অনাবাদি যেন না থাকে। নিজের খাদ্য নিজে উৎপাদনের চেষ্টা করবেন, নিজের চাহিদা মেটাবেন।

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আয়োজিত সভায় প্রারম্ভিক বক্তব্য রাখেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গণভবন প্রান্ত থেকে আলোচনা সভা সঞ্চালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ।

এতে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ড. আবদুর রাজ্জাক, শাহজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

এ সম্পর্কিত আরও পড়ুন