আর্কাইভ থেকে জাতীয়

পদ্মা সেতুতে ট্রেনযাত্রায় গান গাইলেন অভিনেতা ফেরদৌস-বাবু

প্রতীক্ষার পালা শেষ করে স্বপ্নের পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুর ১২টার পর পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পদ্মা সেতুতে রেলসংযোগ প্রকল্পের ঢাকা-ভাঙ্গা অংশের উদ্বোধনের পর প্রথম ট্রেন ছেড়ে যায় মুন্সিগঞ্জের মাওয়া স্টেশন থেকে ফরিদপুরের ভাঙ্গা স্টেশনে। এ ট্রেন যাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী হন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

সরকারপ্রধানের অন্যান্য সফরসঙ্গীদের মধ্যে ছিলেন নন্দিত অভিনেতা ফজলুর রহমান বাবু। এসময় নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’ সিনেমায় নিজের গাওয়া জনপ্রিয় গান ‘নিথুয়া পাথারে’ গেয়ে শোনান ফজলুর রহমান বাবু। তার সাথে গলা মেলান ঢালিউডের জনপ্রিয় নায়ক ফেরদৌস।

ফজলুর রহমান বাবুর সাথে একই বগিতে ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো.জাহিদ আহসান রাসেল। চলন্ত ট্রেন থেকে প্রতিমন্ত্রী নিজের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে একটি লাইভ করেন।

এ সময় অন্যদের মধ্যে অভিনেতা ফেরদৌস, আওয়ামীলীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসাইন, ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে।

প্রসঙ্গত, অভিনেতা-গায়ক ফজলুর রহমান বাবুর জন্ম ফরিদপুরে। সেখানেই কেটেছে শৈশব ও কৈশর। সেই ফরিদপুরে প্রথম ট্রেন যাত্রা, বিষয়টি দক্ষিণের মানুষের মত তার কাছেও গর্বের ও আনন্দের। সেই আনন্দেই হয়তো চলন্ত ট্রেনে কণ্ঠে সুর তুলেন তিনি।

এর আগে,দুপুর ১২টা ৫২ মিনিটে ট্রেনের টিকিট কাটেন প্রধানমন্ত্রী। এর আগে ১২টা ৫৪ মিনিটে সবুজ পতাকা নেড়ে এ ট্রেন সার্ভিসের উদ্বোধন করেন তিনি। এরপর তিনি ট্রেনে ওঠেন। দুপুর ১২টা ৫৯ মিনিটে ট্রেনটি মাওয়া স্টেশন থেকে ফরিদপুরের উদ্দেশে রওনা হয়। দুপুর ২টার দিকে ভাঙ্গা স্টেশনে পৌঁছে দক্ষিণের মানুষের স্বপ্নের ট্রেন।

এরও আগে প্রধানমন্ত্রী মাওয়া স্টেশনের পাশে পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্পের ঢাকা-ভাঙ্গা অংশের উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন