আর্কাইভ থেকে বাংলাদেশ

চ্যাম্পিয়ন্স লিগে আজ আবেগের ম্যাচ!

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচ। যারা নিয়মিত ফুটবল দেখেন তাদের জন্য আজ বুধবারের (০৯ মার্চ) রাতটি মহাগুরুত্বপূর্ণ। কারণ স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে ফরাসি জায়ান্ট প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ঢাকার সময় রাত ২টায় রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে শুরু হবে ম্যাচটি। 

ম্যাচটি অনেক আবেগের সার্জিও রামোসের জন্য। কারণ সান্তিয়াগো বার্নাব্যুতে ১৬ বছর পর খেলতে আসছেন তিনি। তাও আবার প্রতিপক্ষ হিসেবে। কিন্তু চোটের জন্য পিএসজিতে যোগ দেওয়া এই তারকার খেলা হচ্ছে না তার। 

সবশেষ ম্যাচে সোসিয়েদাদকে ৪-১ গোলে বিধ্বস্ত করে আত্মবিশ্বাসের তুঙ্গে রিয়াল। আর পিএসজি ১-০ গোলে হেরে গেছে নিসের সঙ্গে। তাই বার্নাব্যুতে অস্বস্তিতে মারিসিও পচেত্তিনোর  শিষ্যরা। অন্যদিকে, পিএসজির অনুশীলনে বল দখলের লড়াই চলছিল ইদ্রিসা গুয়ে ও এমবাপ্পের। তখন এমবাপ্পের পায়ের ওপর নিজের পা চাপিয়ে দেন ইদ্রিসা। এটা অনিচ্ছাকৃত ছিল। কিন্তু ভিডিওটা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়তে বর্ণবাদের শিকার হন ইদ্রিসা। তবে তার কোনো প্রভাব পরছে না এমবাপ্পের। আছেন পিএসজির স্কোয়াডেও।

বার্নাব্যুর রেকর্ড অনুপ্রেরণা জোগাবে রিয়ালকে। গ্রুপ পর্বে শেরিফের কাছে হারার পর নিজেদের মাঠে টানা ১৩ ম্যাচ অপরাজিত তারা। এদিকে প্রতিপক্ষের মাঠে টানা চার ম্যাচ জিততে পারেনি পচেত্তিনোর দল। ২০১৭ থেকে ২০১৯ পর্যন্ত টানা তিনবার শেষ ষোলো থেকে বাদ পড়েছে পিএসজি। 

চ্যাম্পিয়ন্স লিগ জিততেই তারা দলে ভিড়িয়েছে মেসিকে। তবে রিয়ালের বিপক্ষে সাম্প্রতিক সময়ে বিবর্ণ এই কিংবদন্তি। প্রথম লেগে মিস করেছেন পেনাল্টিও। দ্বিতীয় লেগে মেসি, এমন কোনো ভুল না করলেই হয়। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন