আর্কাইভ থেকে বাংলাদেশ

রাবি শিক্ষার্থী ছুরিকাহত, প্রতিবাদে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ছুরিকাঘাত করে আহত করা হয়েছে। বুধবার (১০ মার্চ) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর আমজাদের মোড় সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আসাবুল হক বিষয়টি নিশ্চিত করেছেন

আহত শিক্ষার্থীর নাম সাফফাত নাঈম নাফি। তিনি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ১৯-২০ সেশনের শিক্ষার্থী। তার গ্ৰামের বাড়ি টাঙ্গাইল জেলায়। তিনি আমজাদের মোড়ের পার্শ্ববর্তী এন আর ছাত্রাবাসে থাকতেন।

স্থানীয়সূত্রে জানা যায়, ওই ছাত্রের সাথে ছাত্রাবাসের কিছু ছাত্রের কোনো বিষয় নিয়ে বাগবিতণ্ডার সৃষ্টি হয়। সেটি সমাধানে আহত শিক্ষার্থী তার বন্ধু-বান্ধব, সিনিয়রদের ডেকে নিয়ে আসে। পরে ছাত্রাবাস থেকে বের হ‌ওয়ার সময় নিচে থাকা ৪-৫ জনের সাথে ধস্তাধস্তি হ‌ওয়ার এক পর্যায়ে তিনি ছুরিকাঘাতে আহত হন।

এদিকে, এ ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আসাবুল হক বলেন, শিক্ষার্থী আহতের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আমি এখন রামেক হাসপাতালে আহতের সাথে আছি। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার ব্যবস্থা করছে রাবি প্রশাসন।

রাজশাহী নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তুহিন বলেন, এ বিষয়ে লিখিত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেবো।

এ সম্পর্কিত আরও পড়ুন