আর্কাইভ থেকে বাংলাদেশ

ঢাকা ছাড়লেন সানি লিওন

বিশেষ ফ্লাইটে গেলো শনিবার (১২ মার্চ) দুপুর সাড়ে ৩টার দিকে ঢাকায় আসেন সাবেক পর্ণো অভিনেত্রী সানি লিওন । মুম্বাই থেকে বিশেষ ফ্লাইট VT-TRI চড়ে ঢাকায় আসেন তিনি।

ঢাকায় পৌঁছেই নিজের ভেরিফাইড ফেসবুকে ঢাকা বিমানবন্দরের ছবি দিয়ে ক্যাপশনে লিখেছেন-“ So happy to be in this beautiful country!”

গান বাংলা চ্যানেলের কর্ণধার ও গায়ক-সুরকার-সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপসের আমন্ত্রণে স্বামী ড্যানিয়েলসহ ছয়জন বাংলাদেশে এসেছিলেন সানি লিওন। 

অনুষ্ঠান শেষে আজ রোববার (১৩ মার্চ) বাংলাদেশ সময় সকাল ৯টা ২০ মিনিটের ফ্লাইটে ঢাকা ছাড়েন সানি লিওন। প্রায় ১৯ ঘণ্টা বাংলাদেশে অবস্থান করেছিলেন সানি লিওন।

এর আগে সেলিম খান প্রযোজিত ‘সোলজার’ সিনেমার চিত্রায়ণে অংশ নিতে ঢাকায় আসার কথা ছিল সানি লিওনের। বাংলাদেশে কাজের অনুমতি চাওয়া হয়েছিল সংশ্লিষ্ট দপ্তরে। নিয়ম মেনে আবেদন করেছিল প্রযোজনা সংস্থা ‘চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেট’। ৫ মার্চ থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশে থাকার অনুমতি পেয়েছিলেন সানি লিওন। ২ মার্চ প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি জানানো হয়েছিল।

পরে সানি লিওনের ওয়ার্ক পারমিট বাতিল করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। ৯ মার্চ জারি করা এক প্রজ্ঞাপনে তা জানানো হয়। প্রজ্ঞাপনে বলা হয়, অনিবার্য কারণে অভিনেত্রী করণজিৎ কর ওয়েভারের ওয়ার্ক পারমিট বাতিল করা হয়েছে।

ঠিক কী কারণে বাতিল করা হয়েছে সানি লিওনের অনুমতি, তা জানা যায়নি। তবে অনুমতির জন্য ব্যবহার করা হয়েছে সানি লিওনের প্রকৃত নাম করণজিৎ কর ওয়েভার। তার নাগরিকত্ব উল্লেখ করা হয়েছে আমেরিকা। দেয়া হয়েছিল তার মার্কিন পাসপোর্ট নম্বর।

এর আগে ২০১৫ সালে বাংলাদেশে আসার কথা ছিল সানি লিওনের। সেবার ইসলামিক সংগঠনগুলোর বাধার মুখে অনুমতি দেয়া হয়নি তাকে।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন