আর্কাইভ থেকে ফুটবল

ঢাকার মাটিতে পা রাখলেন কিংবদন্তী রোনালদিনহো

১০ ঘণ্টার ঘটিকা সফরে ঢাকায় এসেছেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তী রোনালদিনহো। আজ সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।

বুধবার (১৮ অক্টোবর) দুপুর সাড়ে ৩ টায় হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এই তারকা ফুটবলার এসে পৌঁছান। এখান থেকে তিনি ঢাকার রেডিসন হোটেলে যাবেন।

এরপর সাড়ে ৭টায় সাংবাদিকদের সামনে হাজির হবেন এই তারকা ফুটবলার। র‍্যাডিসনে সংবাদ সম্মেলনে অংশ নেবেন তিনি।

২০০২ সালে ব্রাজিলের সর্বশেষ বিশ্বকাপজয়ী দলের এই সদস্য ভারতের ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত ইনিশিয়েটিভ-এর আমন্ত্রণে এরই মধ্যে কলকাতা যান তিনি। কলকাতা সফর শেষ এবারই প্রথম বাংলাদেশে আসলেন এই ফুটবলার।

বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়ার সঙ্গে দেখা করার কথা রয়েছে রোনালদিনহোর।

এর আগে বিশ্বকাপের প্রাক্‌–বাছাইয়ের ম্যাচের আগে দলের সংবাদ সম্মেলনে জামাল জানান, ‘আমি ২০ অক্টোবর ঢাকা ছাড়ব। ফলে আমি ঢাকায় আছি। তখন হাতে সময় থাকবে আমার। যিনি রোনালদিনহোকে আনবেন ঢাকায়, তিনি আমাকে ফোন করেছেন। উনি আমাকে আর সালাউদ্দিন ভাইকে (বাফুফে সভাপতি) চাইছেন। অবশ্যই আমি আমার অন্যতম একজন আদর্শ খেলোয়াড়ের সঙ্গে দেখা করব। ২০০২ যখন প্রথমবার বিশ্বকাপ দেখি টিভিতে, তখন থেকেই তিনি আমার আদর্শ।’

এর আগে গত জুলাইয়ে আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ ঢাকা আসেন। সে সময় বিমানবন্দরে অপেক্ষা করেও এমির সঙ্গে দেখা হয়নি বাংলাদেশ অধিনায়কের। এ নিয়ে হয়েছিল নানা আলোচনা-সমালোচনাও।

৪৩ বছর বয়সী রোনালদিনহোকে সর্বকালের অন্যতম সেরা ফুটবলারদের তালিকায় ওপরের দিকেই রাখা হয়। পিএসজি, বার্সেলোনা ও এসি মিলানের হয়ে খেলেছেন তিনি। এই মিডফিল্ডার দুবার ফিফা বর্ষসেরা হওয়ার পাশাপাশি একবার ব্যালন ডি'র জিতেছেন। এরই সঙ্গে বার্সেলোনার হয়ে খেলে তিনি জিতেছেন লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ।

টিআর/

এ সম্পর্কিত আরও পড়ুন