আর্কাইভ থেকে বাংলাদেশ

স্বামীকে ফাঁসাতে গিয়ে ফাঁসলেন স্ত্রী

অনুমতি ছাড়া দ্বিতীয় বিয়ে করায় ক্ষিপ্ত হয়ে স্বামী মো. সোহেলকে হেরোইন মামলায় ফাঁসালো প্রথম স্ত্রী নাসরিন বেগম (২২)। স্থানীয় এক মাদক ব্যবসায়ীর সহায়তায় বাড়িতে হেরোইন রেখে পুলিশকে খবর দেন তিনি।

সোমবার (১৪ মার্চ) সন্ধ্যার দিকে রাজশাহীর চন্দ্রিমা থানাধীন আসাম কলোনীর বউবাজার এলাকায় ঘটনাটি ঘটে।

মঙ্গলবার (১৫ মার্চ) সকালে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার মো. আরেফিন জুয়েল।

ঘটনা সম্পর্কে তিনি জানান, নাসরিন বেগমের স্বামী মো. সোহেল পেশায় পুরোনো কাপড়ের ব্যবসায়ী। ছয় বছরের সংসার এক সন্তান রয়েছে তাদের। তারপরও নাসরিনের অনুমতি ছাড়াই প্রথম স্ত্রীর মামাতো বোনকে বিয়ে করেন সোহেল। এতে ক্ষিপ্ত হয়ে স্থানীয় এক মাদক ব্যবসায়ী দ্বারা প্ররোচিত হয়ে ঘরে ১০ গ্রাম হেরোইন রেখে খবর দেন গোয়েন্দা পুলিশকে। খবর পেয়ে ডিবির একটি টিম ঘটনাস্থলে পোঁছে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মাদক উদ্ধার করা হয়।

পরে সোহেল ও স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করে পুলিশ। ওই সময় জানা যায়, সোহেলের মাদকের সঙ্গে কোনোভাবেই সম্পৃক্ত না। এমনকি সে সিগারেট পর্যন্ত খায় না। এতে পুলিশের সন্দেহ হয়। পরবর্তীতে ঘটনার গভীরতর অনুসন্ধানের জন্য সোহেলের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করা হয়।

উপ-পুলিশ কমিশনার আরও জানান, নাসরিনকে জিজ্ঞাসা করতেই বেরিয়ে আসে আসল তথ্য। পরে প্রথম স্ত্রী নাসরিন গোয়েন্দা পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেন হেরোইন দিয়ে ফাঁসানোর ঘটনা। পরবর্তীতে ওই রাতে গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে গ্রেপ্তার হন নাসরিন।

জিজ্ঞাসাবাদে নাসরিন স্বীকার করেন, তারই ১৫ বছর বয়সী মামাতো বোনকে বিয়ে করে স্বামী সোহেল। এতে স্থানীয় মাদক ব্যবসায়ী রুবেল নামের এক ব্যক্তির কাছ থেকে মাদক নিয়ে গোয়েন্দা পুলিশ দিয়ে স্বামীকে জেলে পাঠানোর পরিকল্পনা করেছিলেন তিনি। তবে বিষয়টি আমরা অনুধাবন করায় সে নিজের জালে নিজেই ফেঁসে গেছে।

গোয়েন্দা পুলিশের এ কর্মকর্তা আরও জানান, এ ঘটনায় চন্দ্রিমা থানায় নাসরিনের নামে মাদকদ্রব্য আইনে মামলা করা হয়েছে। এ ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা সেটিও খতিয়ে দেখা হচ্ছে।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন